AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার জন্য বাংলাদেশের মাসফিয়ার ভারত ভ্রমন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৫৩ পিএম, ৩ জানুয়ারি, ২০২৪
আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার জন্য বাংলাদেশের মাসফিয়ার ভারত ভ্রমন

বাংলাদেশের টেনিসে সর্বপ্রথম কোন নারী অফিসিয়াল বিদেশের মাটিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার দায়িত্ব পালন করতে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন কর্তৃক মনোনয়ন পেয়েছে। মাসফিয়া আফরিন আগামী ০৪ জানুয়ারী ২০২৪ ভারতের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবে। 

মাসফিয়া ০৬-১২ জানুয়ারী ২০২৪ পর্যন্ত দিল্লীতে এবং ১৩-১৯ জানুয়ারী ২০২৪ পর্যন্ত কোলকাতায় আন্তর্জাতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতায় সহকারী রেফারী হিসেবে দায়িত্ব পালন করবে। আগামী ২০ জানুয়ারী ২০২৪ মাসফিয়া দেশে প্রত্যাবর্তন করবে। 

উল্লেখ্য, আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় গত ২৩-২৪ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ভারতের সিলভার বেজ রেফারী ও আইটিএফ সার্টিফাইড টিউটর জনাব অভিশেক মূখার্জীর তত্ত্বাবধানে ‘ন্যাশনাল লেভেল অফিসিয়েটিং স্কুল’ এর আয়োজন করা হয়েছিল। 

অফিসিয়েটিং স্কুল এ অংশগ্রহণকারী ২২ জন অফিসিয়ালের মধ্যে টপ স্কোরার ছিল মাসফিয়া আফরিন। মাসফিয়া আফরিনকে আইটিএফ এর অফিসিয়াল ডেভলপমেন্ট প্রজেক্টের আওতায় বিদেশের মাটিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার অভিজ্ঞতার মাধ্যমে আরও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ভারতের  নতুন দিল্লী ও কোলকাতায় অনুষ্ঠেয় আন্তর্জাতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতায় সহকারী রেফারী হিসাবে দায়িত্ব পালনের জন্য নির্বাচিত করা হয়েছে। এর মাধ্যমে বিদেশের মাটিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার ক্ষেত্রে বাংলাদেশের নারী রেফারীর দ্বার উন্মোচিত হয়েছে। 

একুশে সংবাদ/এস কে 

 

Link copied!