AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সৌম্যকে নিয়ে যা বললেন হাথুরু


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:১২ পিএম, ২৬ ডিসেম্বর, ২০২৩
সৌম্যকে নিয়ে যা বললেন হাথুরু

নিউজিল্যান্ড সফরে ছন্দহীন সৌম্য সরকারের ডাক পাওয়া অনেকটাই ‘বিস্ময়ের’ ছিল। তবে তাসমান সাগর পাড়ে ব্যাট হাতে নতুন গল্প লিখেছেন তিনি। স্বাভাবিকভাবেই তাকে নিয়ে শুরু হয়েছে আলোচনা।কিউইদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১৫১ বল খেলে ১৬৯ রানের রেকর্ডময় ইনিংস খেলেন সৌম্য। সব ছাপিয়ে জবাব দেন আলোচনা-সমালোচনার। এরপর শেষ ওয়ানডেতে বল হাতে তার শিকার ৩ উইকেট। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে এবার টি-২০ সংস্করণের লড়াইয়ে চোখ বাংলাদেশের। সিরিজের প্রথম ম্যাচের আগে মঙ্গলবার নেপিয়ারে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেখানে সৌম্যকে প্রশংসায় ভাসালেন লংকান এই কোচ।

হাথুরুর ভাষ্য, সৌম্যের পারফরম্যান্সে আমি খুবই খুশি। আমি তাকে নিয়ে সবসময় আশাবাদী ছিলাম যে সে এমন ইনিংস খেলতে পারবে। অতীতেও নিউজিল্যান্ডে সৌম্য ভালো করেছে। আমরা দেখলাম ফর্ম যেমনই থাকুক ক্লাস ইজ পার্মানেন্ট।

তিনি বলেন, ‘ফর্ম অনেক কিছুর উপর নির্ভর করে, বিশেষ করে আপনার মাথায় কি চলছে। আপনি যত পরিষ্কার থাকবেন, নিজের ভূমিকা যত বুঝতে পারবেন, পরিবেশের সঙ্গে তখন নিজের পটেনশিয়াল কাজে লাগাতে পারবে।’

সৌম্যকে কৃতিত্ব দিয়ে হাথুরু আরো বলেন, ‘আমি কিছুই করেনি, সেই করেছে সব। দ্বিতীয় ওয়ানডের আগে সে মানসিক বাঁধা ভেঙেছে। তার মধ্যে অনেক মানসিক শক্তি কাজ করেছে। আমার কোনো কৃতিত্ব নেই, সেই যা করার করেছে।’

আগামী ২৭ ডিসেম্বর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-বাংলাদেশ। সিরিজের বাকি দুই ম্যাচ যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর মাঠে গড়াবে।

 
একুশে সংবাদ/এস কে 

Link copied!