AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এক রানে নেদারল্যান্ডসকে হারাল আয়ারল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৪ পিএম, ২০ মে, ২০২৪
এক রানে নেদারল্যান্ডসকে হারাল আয়ারল্যান্ড

নেদারল্যান্ডসে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে শেষ বলে রোমাঞ্চকর জয় পেল আয়ারল্যান্ড। জয়ের জন্য স্বাগতিক নেদারল্যান্ডসকে শেষ বলে তিন রান করতে হত, তবে অ্যাডায়ার মাত্র এক রান দিয়ে আয়ারল্যান্ডের জয় নিশ্চিত করে। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। আয়ারল্যান্ডের হয়ে বলবির্নি ও অধিনায়ক স্টারলিং প্রথম উইকেটে ১৯ রান যোগ করেন। দুই ওপেনারই ১১ রান করে আউট হন। টাকার চল্লিশ রানের ইনিংস খেলেন। হ্যারি টেক্টর তার খাতাও খুলতে পারেননি।

ডেলানি অবদান রাখেন ১৯ রান। শেষ পর্যন্ত, মার্ক অ্যাডাইর ২৪ বলে ৪৯ রানের ইনিংস খেলে দলের স্কোর ১৫০ এ নিয়ে যান। তিন উইকেট নেন টিম প্রিঙ্গল। ডোরাম ও ভ্যান মেকেরেন পেয়েছেন ২টি করে উইকেট। লক্ষ্য তাড়া করতে নেমে নেদারল্যান্ডসের ওপেনার মাইকেল লেভিট এবং ম্যাক্স ও‍‍`ড্যাড প্রথম উইকেটে ৩৯ রানের জুটি গড়েন।

লেভিট ১৯ রান করে আউট হন এবং ম্যাক্স ৩৩ রানের ইনিংস খেলেন। বিক্রমজিৎ সিং অবদান রাখেন ১ রান। বাস ডি লিডে ৩২ রান করেন। অধিনায়ক স্কট এডওয়ার্ডস ১২ রানের অবদান রাখেন। শেষ দিকে বোলার টিম প্রিংলে ১৩ বলে ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। তবে তিনি দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেননি এবং নেদারল্যান্ডস ম্যাচটি মাত্র ১ রানে হেরে যায়। ফিওন তিনটি এবং ক্যাম্পার ও মার্ক অ্যাডায়ার ২টি করে উইকেট পান।

এদিনের ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে ৩২ রানের মধ্যে দুই উইকেট হারায় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের হয়ে দলের দুই ওপেনার বলবির্নি ও অধিনায়ক স্টারলিং ১১ করে রান করেন। লোকান টাকার ৩০ বলে ৪০ রান করেন। এই সময়ে তিনি ৫টি চার ও একটি ছক্কা হাঁকান। হ্যারি টেক্টর শূন্য রান করেন। ক্যাম্পফার ১২ বলে ১০ রান করেন। ডকরেল ১১ বলে ৬ রান করে আউট হন। ডেলানি ১৮ বলে ১৯ রান করেন। তবে মার্ক আদাইরের ২৪ বলে ৪৯ রানের ইনিংসের সুবাদে ১৫০ রান করে আয়ারল্যান্ড।

এর জবাবে নেদারল্যান্ডস নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে স্কোর বোর্ডে তোলে ১৪৯ রান। টিম প্রিঙ্গেলর ১৩ বলে ৩৫ রানের অপরাজিত ইনিংসও কাজে আসেনি। লেভিট ও ম্যাক্স প্রথম উইকেটে ৩৯ রানের জুটি গড়েন। মাইকেল ২৪ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন. ম্যাক্স ৩০ বলে করেন ৩৩ রান। বিক্রমজিৎ ২ বলে ১ রান করেন। বাস দে লিডে ২৯ বলে ৩২ রান করে অক্সিজেন দেন। স্কট ১১ বলে ১২ রান করেন। তেজা খাতা না খুলেই সাজঘরে ফেরেন। লোগান তিন রান ও পল ভান ৪ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন। ইতিমধ্যে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড একটি করে ম্যাচ জিতে রয়েছে। ২০ মে সিরিজের তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে খেলতে নামবে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।

একুশে সংবাদ/এস কে 

Link copied!