AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবারো মাঠে নামছে বাংলাদেশ-ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:০৭ এএম, ১২ ডিসেম্বর, ২০২৩
আবারো মাঠে নামছে বাংলাদেশ-ভারত

আগামী ১৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে অনূর্ধ্ব-১৯ ছেলেদের বিশ্বকাপ। ১১ ফেব্রুয়ারি হবে ফাইনাল। দক্ষিণ আফ্রিকার পাঁচটি ভেন্যুতে যুব বিশ্বকাপের ৪১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের দ্বিতীয় দিনে প্রথম মাঠে নামবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে টাইগারদের প্রতিপক্ষ পাঁচবারের চ্যাম্পিয়ন ভারত।

একই ভেন্যুতে ‘এ’ গ্রুপের বাকি দুই প্রতিপক্ষ আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলা বাংলাদেশের। টুর্নামেন্টের বাকি গ্রুপ লো এমন ‘বি’ গ্রুপে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। ‘সি’ গ্রুপে অস্ট্রেলিয়ার সঙ্গে শ্রীলংকা, জিম্বাবুয়ে ও নামিবিয়া।

আফগানিস্তান, পাকিস্তান, নেপাল ও নিউজিল্যান্ড প্রতিদ্বন্দ্বিতা করবে ‘ডি’ গ্রুপে। এবারে টুর্নামেন্টের কাঠামো একটু বদলানো হয়েছে। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ তিনটি করে দল উত্তীর্ণ হবে পরের পর্বে।

সেই পর্বের নাম সুপার সিক্স, যেখানে ছয়টি করে দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। ৩০ জানুয়ারি থেকে শুরু হবে সুপার সিক্স পর্ব। এরপর সেমিফাইনাল ও ফাইনাল। ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ৫০ ওভারের টুর্নামেন্ট। মোট ৪১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

একুশে সংবাদ/এস কে

Link copied!