AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ওল্ড ঢাকা হকি কার্নিভাল

জয়ে শুরু ওল্ড ঢাকা টাইটান্সের,বুলস-লায়ন্সের ম্যাচ ড্র


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:৩০ পিএম, ৮ ডিসেম্বর, ২০২৩
জয়ে শুরু ওল্ড ঢাকা টাইটান্সের,বুলস-লায়ন্সের ম্যাচ ড্র

জমকালো আয়োজনে শুরু হয়েছে ‘ওল্ড ঢাকা হকি কার্নিভাল।’ আজ ৮ ডিসেম্বর, শুক্রবার ওল্ড ঢাকা বুলস এবং ওল্ড ঢাকা লায়ন্সের ম্যাচ দিয়ে পর্দা উঠে জমজমাট এই আসরের। তবে উদ্বোধনী ম্যাচে কোনো দলই পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি। ৭-৭ গোলে ড্র হয় দিনের প্রথম ম্যাচটি। শুরুতে বেশ ভালো ব্যবধানেই পিছিয়ে ছিল লায়ন্সের খেলোয়াড়রা। তবে দ্বিতীয়ার্ধে দারুণ কিছু গোল করে ম্যাচটি শেষ পর্যন্ত জমিয়ে তোলেন নাঈম, রায়হানরা। ড্র করলেও পুরো ম্যাচে দুর্দান্ত খেলার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জেতেন ওল্ড ঢাকা বুলসের আইকন খেলোয়াড় জাতীয় হকি দলের তরুণ সদস্য আবেদ উদ্দিন।

দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয় ওল্ড ঢাকা টাইটান্স এবং ওল্ড ঢাকা রয়্যালস। ম্যাচটি ১১-৫ গোলের ব্যবধানে জেতে টাইটান্স। ম্যাচের শুরুটা প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ হলেও শেষ দিকে একপেশে করে তোলেন দ্বীন ইসলাম ইমন, মনোজ, তানজীররা। খেলার দারুণ নৈপুণ্যে দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার জেতেন ওল্ড ঢাকা টাইটান্সের নবীন খেলোয়াড় তানজীর আলী। ছয় দল নিয়ে আরমানিটোলা স্কুল মাঠের টার্ফে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ওল্ড ঢাকা হকি কার্নিভাল। এর আগে কংক্রিটে কার্নিভাল হলেও এবারই টার্ফে অনুষ্ঠিত হচ্ছে আসরটি।

কার্নিভালকে ঘিরে তারার মেলা বসেছিল পুরনো ঢাকার ঐতিহ্যবাহী আরমানিটোলা স্কুল মাঠে। জাতীয় দলের বর্তমান সদস্য দেশসেরা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি, অন্যতম সেরা ডিফেন্ডার ইমরান হাসান পিন্টু থেকে শুরু নাঈম উদ্দিন, দ্বীন ইসলাম ইমন, আবেদ উদ্দিনরা তো ছিলেনই, সেই সঙ্গে এক সময়কার মাঠ কাঁপানো খেলোয়াড় আজিজুল্লাহ জামাল হায়দার, কামরুল ইসলাম কিসমত, আব্দুল্লাহ পিরু, রফিকুল ইসলাম কামাল, হাবিব উল্লাহ, শহিদুল্লাহ খোকন, মাকসুদ আলম হাবুল, সৈয়দ ইকবাল নাদির প্রিন্স থেকে শুরু হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য হাজী মোহাম্মদ হুমায়ূন, পুরনো ঢাকার তৃণমূল হকির জনপ্রিয় কোচ ফজলুল ইসলাম (ওস্তাদ ফজলু), আন্তর্জাতিক এলিট আম্পায়ার সেলিম লাকি, হকি আম্পায়ার সোলায়মানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

কার্নিভাল প্রসঙ্গে জাতীয় হকি দলের তারকা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি বলেন, ‘এটা শুধু হকির কার্নিভালই নয়; আমাদের নতুন-পুরনো হকি খেলোয়াড়দের মিলনমেলাও। হকির ইতিহাস এবং ঐতিহ্যের সঙ্গে আমাদের পুরনো ঢাকার নাম জড়িয়ে। এখন থেকে খেলেই আজকে আমি জিমি হয়েছি। অনেক তারকার জন্ম এই মাঠে। এখন এখানেঅনেক তরুণরা খেলছে। এই টুর্নামেন্টের মাধ্যমে আমরা অনেক ট্যালেন্টকে দেখতে পাব। হয় তো তারাও একদিন আমাদের মতো জাতীয় দলে নিজেদের মেলে ধরার সুযোগ পাবে। আশাকরি পুরো টুর্নামেন্ট জুড়েই দারুণ সব খেলা উপহার দেবে প্রতিটি দল।’

পুরনো ঢাকার প্রাক্তন হকি খেলোয়াড়, বর্তমান জাতীয় দলের খেলোয়াড়, যুব হকি দল এবং নতুন হকি খেলোয়াড়দের সম্মিলিত উদ্যোগ, প্রচেষ্টা এবং অংশগ্রহণকারীদের আর্থিক সহায়তায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ওল্ড ঢাকা হকি কার্নিভাল। যেখানে সার্বিক সহযোগিতায় থাকছে ওস্তাদ ফজলু হকি একাডেমি। কার্নিভালে কো-অর্ডিনেটর হিসেবে থাকছেন বাংলাদেশের আন্তর্জাতিক হকি আম্পায়ার সেলিম লাকিসহ ইসমাইল হোসেন লিটন, মাকসুদ আলম হাবুল, নাঈম উদ্দিন, সিনিয়র রুবেলসহ অন্যরা। কার্নিভালে এবার মোট ছয়টি দল অংশ নিবে। 

দলগুলো হলো- ওল্ড ঢাকা রয়্যালস, ওল্ড ঢাকা টাইটান্স, ওল্ড ঢাকা কিংস, ওল্ড ঢাকা লায়ন্স, ওল্ড ঢাকা টাইগার্স এবং ওল্ড ঢাকা বুলস। উক্ত ছয়টি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে পরস্পরের বিরুদ্ধে লড়বে। দুই গ্রুপের দুই গ্রুপ চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দল ক্রসিং করে সেমিফাইনালে অংশ নিবে। প্রতিটি দলে মোট ১০ জন করে খেলোয়াড় রয়েছে। এর মধ্যে ৫ জন খেলোয়াড়  মাঠে অংশগ্রহণ করতে পারবে। বাকি ৫ জন পরিবর্তন করে মাঠে নামবে।

একুশে সংবাদ/এস কে

Link copied!