AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টাইব্রেকারে হেরে সেমি থেকে বিদায় আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০১ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩
টাইব্রেকারে হেরে সেমি থেকে বিদায় আর্জেন্টিনা

ইন্দোনেশিয়ায় চলছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। যেখানে সেমিফাইনালের প্রথম দিনে জার্মানির মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনার যুবারা। টাইব্রেকারে হেরে চোখের জলে আসর থেকে বিদায় নিয়েছে আলবিসেলেস্তেরা।

মঙ্গলবার ইন্দোনেশিয়ার সুরকাতায় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নির্ধারিত সময়ের খেলা ৩-৩ ব্যবধানে ড্র ছিল। টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জয়ের দেখা পায় জার্মান যুবারা। এ নিয়ে ষষ্ঠবারের মতো অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমি থেকে বিদায় নিল আর্জেন্টিনা।

ম্যাচের পুরো সময় জুড়ে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। যেখানে নবম মিনিটে দুর্দান্ত শটে আর্জেন্টাইন গোলরক্ষক ফ্লোরেন্তিনকে বোকা বানিয়ে বল জালে জড়ান জার্মানির প্যারিস বার্নার।

ম্যাচের ২৮তম মিনিটে দারুণ সুযোগ তৈরী করে আর্জেন্টিনা। তবে প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ হন অ্যাকুনা। এর মিনিট পাঁচেক পরেই সুযোগ মিস করেন আর্জেন্টাইন দলপতি ক্লাদিও এচেভেরি।

সমতা ফেরাতে অবশ্য বেশি সময় নেয়নি মেসির উত্তরসূরীরা। ম্যাচের ৩৬তম মিনিটে গ্রোসিতোর পাস থেকে আর্জেন্টিনাকে সমতায় ফেরান রবার্তো। প্রথমার্ধের যোগ করা সময়ে দলের ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড।

অ্যাকুনার পাস পেয়ে দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন রবার্তো। বিরতি থেকে ফিরেই আক্রমণের ধার বাড়ায় জার্মানি। সেই ধারাবাহিকতায় ম্যাচের ৫৮তম মিনিটে জার্মান শিবিরে স্বস্তি ফেরান বার্নার।

ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন এই জার্মান ফুটবলার। ১১ মিনিট পর জার্মানিকে এগিয়ে দেন ম্যাক্স। তার গোলে একরকম নিশ্চিত জয়ের পথেই ছিল জার্মানরা।

তবে অতিরিক্ত সময়ের একদম শেষ মুহূর্তে গোল করে সমীকরণ পাল্টে দেন রবার্তো। তার শেষ সময়ের হ্যাটট্রিকে ম্যাছ গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-২ ব্যবধানে জিতে ফাইনালে উঠেছে জার্মানি অনূর্ধ্ব-১৭ ফুটবল দল।

একুশে সংবাদ/এস কে 

Link copied!