AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে করা গোলই কেরিয়ারের সেরা:মেসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৫ পিএম, ৪ নভেম্বর, ২০২৩
রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে করা গোলই কেরিয়ারের সেরা:মেসি

সম্প্রতি ব্যালন ডি‍‍`অর জিতেছেন আর্জেন্টাইন তারকা, তথা বর্তমান ইন্টার মায়ামির অধিনায়ক লিও মেসি। যদিও তাঁর এই পুরস্কার জেতা নিয়ে অনেক মহলেই প্রশ্ন উঠেছে। তবে আর্জেন্টিনার অধিনায়কের ফুটবল বিশ্বকে লম্বা সময় ধরে অসংখ্য সুন্দর মুহূর্ত উপহার দেওয়ার জন্য এই পুরস্কার দেওয়া হয় তাকে। তাঁর ভক্তদের তিনি এক দশকের উপর আনন্দ দিয়ে যাচ্ছেন দুর্দান্ত পারফরম্যান্স করে গোল করার মাধ্যমে।

আজকের দিনেও তাঁর ভক্তরা বলে উঠতে পারে না তাঁর সেরা গোল কোনটি। তবে মেসি নিজেই জানিয়ে দিলেন তাঁর মতে তাঁর সেরা গোল কোনটি। ৩৮ বছরের আর্জেন্টিনার তারকা বার্সিলোনার হয়ে ২০১১ সালের সেমিফাইনালে করা গোলটিকে নিজের সেরা গোল বলে দাবি করেছেন।

ব্যালন ডি‍‍`অর অনুষ্ঠান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন মেসি। এরপরই তাকে জিজ্ঞেস করা হয় তার মতে তার সেরা গোল কোনটি। জবাবে মেসি জানান, ‍‍`দেখুন গুরুত্বপূর্ণ খেলায় গোল করাই বড় ব্যাপার, সে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হোক কি বিশ্বকাপ ফাইনাল। সেরা গোল নিয়ে আমি ভাবিনা। আমার মনেও নেই এই বিষয়ে তেমন কিছু। তবে আমার মতে বার্সিলোনার হয়ে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ২০১১ সালের চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে করা গোলটি আমার সেরা গোল।‍‍`

প্রসঙ্গত, বার্সিলোনার জার্সিতে মেসি ৪৭টি ম্যাচ খেলেন রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে এবং গোল করেন ২০টিতে। স্যান্টিয়াগো বার্নাবিউতে ২০১১ সালের চ্যাম্পিয়ন্স লিগের সেই সেমিফাইনাল ম্যাচে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে হারে বার্সেলোনার কাছে। সেই সেমিফাইনালে করা গোলটি নিজের কেরিয়ারের সেরা বলছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

উল্লেখ্য, ৩০শে অক্টোবর লিও মেসিকে ব্যালন ডি‍‍`অর ২০২৩ পুরস্কার দেওয়া হয়। এই নিয়ে তিনি অষ্টমবার পুরস্কারটি জেতেন। এদিন তিনি নিজের সতীর্থদের ধন্যবাদ জানানোর পাশাপাশি সেই সমস্ত মানুষকে ধন্যবাদ জানান যারা তাঁকে লাগাতার সমর্থন করে গেছে। এছাড়াও তিনি এই পুরস্কারটি প্রয়াত ও আর্জেন্টাইন তারকা, দিয়েগো মারাদোনাকে উৎসর্গ করেন এবং নিজের ফুটবল কেরিয়ার নিয়ে বড় মন্তব্য করেন। স্পষ্ট জানিয়ে দেন অবসর সম্বন্ধে তিনি এখনও কিছু ভাবেননি তবে সামনে বড় প্রতিযোগিতা রয়েছে এবং তিনি সেটার উপর গুরুত্ব দিচ্ছেন।
একুশে সংবাদ/এস কে 

Link copied!