AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টস জিতে ফিল্ডিংয়ে ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১০ পিএম, ১৪ অক্টোবর, ২০২৩
টস জিতে ফিল্ডিংয়ে ভারত

ওয়ানডে বিশ্বকাপে আজ মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। শনিবার দুপুর আড়াইটায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। তার আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। খেলাটি দেখা যাবে টি-স্পোর্টস, গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ও ইএসপিএনে।


দু’দলের র‍্যাংকিং আর সাম্প্রতিক ফর্মও দিচ্ছে জমজমাট লড়াইয়ের আভাস। বর্তমানে ওয়ানডেতে এক নম্বর দল ভারত এবং তালিকার দুইয়ে আছে পাকিস্তান।ওয়ানডে বিশ্বকাপের পরিসংখ্যান অবশ্য স্বাগতিক ভারতকেই এগিয়ে রাখছে। ১৯৯২ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ৭ বার মুখোমুখি হয়েছে দু’দল। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী দলের কাছে কখনোই হারেনি টিম ইন্ডিয়া। তবে এবার সে অভিশাপ থেকে মুক্ত হতে চায় বাবর আজমের দল।


বাবর বলেন, ‘অতীত নয় বর্তমান নিয়েই ভাবছি, আর রেকর্ড গড়া হয় ভাঙার জন্যই। আমার এ দলটার প্রতি দৃঢ় বিশ্বাস আছে। প্রথম দু’ম্যাচে যে ক্রিকেট খেলেছি আশা করি তা ধরে রাখতে পারব।’


অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জ নিতে পুরোপুরি প্রস্তুত রোহিত শর্মারাও। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমার মনে হয় না পরিসংখ্যান কাউকে এগিয়ে রাখে। নতুন একটা ম্যাচ খেলতে যাচ্ছি। আর পাকিস্তান মানসম্পন্ন দল। ওদের বিশ্বমানের ক্রিকেটার রয়েছে। তবে আমরাও প্রস্তুত।’


সবমিলিয়ে অবশ্য ওয়ানডে পরিসংখ্যানে এগিয়ে থাকছে পাকিস্তানই। এখন পর্যন্ত ৫০ ওভারের ক্রিকেটে ১৩৪ বার মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ৭৩ জয়ের বিপরীতে ১৯টি ম্যাচে হেরেছে মেন ইন গ্রিনরা।


বরাবরের মতো এবারো লড়াইটা ভারতের ব্যাটিং বনাম পাকিস্তানের বোলিং ইউনিটের। তবে স্পটলাইটে থাকবেন দু’দলের দুই ব্যাটিং আইকন বিরাট কোহলি ও বাবর আজম।


রোহিত শর্মা বলেন, ‘গ্যালারির সমর্থন সবসময় ভালো খেলতে সাহায্য করে। আমার অভিজ্ঞতা তাই বলে। সমর্থকদের পাশে পাওয়া আমাদের জন্য বাড়তি অ্যাডভান্টেজ। তবে দিনশেষে আমাদেরকে ভালো ক্রিকেট খেলতে হবে।’


ভারতের বিপক্ষে চাপ নিচ্ছেন না জানিয়ে বাবর বলেন, ভারত-পাকিস্তান সবসময়ই বিগ ম্যাচ। তবে আমরা চাপ নিচ্ছি না। আহমেদাবাদের স্টেডিয়ামে অনেক বড় এটা সত্যি। কিন্তু আমরা এমসিজিতেও খেলে অভ্যস্ত। জানি গ্যালারি ভারতের পক্ষেই থাকবে। তাদের সামনে ভালো খেলে আমরা দেখিয়ে দিতে চাই।


ওয়ানডেতে সবশেষ ৫ ম্যাচে দু’দলই চারটি করে ম্যাচ জিতেছে, হেরেছে একটিতে। স্বাভাবিকভাবেই বিশ্বকাপের বহুল কাঙ্খিত ম্যাচটিতে উত্তেজনার পারদ ছুটবে।


এদিকে পাক-ভারত হাইভোল্টেজ ম্যাচকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে পুরো স্টেডিয়াম এলাকা। যেখানে ৭ হাজার পুলিশ ফোর্সের সঙ্গে দায়িত্বে থাকবেন ৪ হাজার বিশেষ নিরাপত্তকর্মীরা।

 

ভারত একাদশ : রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, যশপ্রীত বুমরাহ।

 

পাকিস্তান একাদশ : আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী ও হারিস রউফ।

 

একুশে সংবাদ/স ক

Link copied!