AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্যর্থ টপ অর্ডার, লড়াকু পুঁজি বাংলাদেশের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:৫৯ পিএম, ২১ মে, ২০২৪
ব্যর্থ টপ অর্ডার, লড়াকু পুঁজি বাংলাদেশের

যুক্তরাষ্ট্রের মতো দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ব্যাট হাতে ভুগেছে বাংলাদেশের টপ অর্ডার। শান্ত-লিটনদের ব্যর্থতার দিনে তাওহিদ হৃদয় ও মাহমুদউল্লাহর ব্যাটে চড়ে কোনোরকম লড়াইয়ের পুঁজি পেয়েছে টাইগাররা।

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে মঙ্গলবার (২১ মে) তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের মাটিতে গ্রুপ পর্বে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ সে দুই ম্যাচের আগে উইকেট ও কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে দেশটিতে তিন ম্যাচের সিরিজ খেলছে বাংলাদেশ। অথচ শুরুর ম্যাচে টাইগারদের ব্যাটিংয়ে হতশ্রী পারফরম্যান্স যেন বাড়ালো দুশ্চিন্তা।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের তুলনায় দশ ধাপ পিছিয়ে যুক্তরাষ্ট্র। অথচ এমন প্রতিপক্ষের বিপক্ষে ব্যাটিংয়ে ভঙ্গুর দশা টাইগারদের। সবচেয়ে বেশি হতাশ করেছে টপ অর্ডার। দুবার জীবন পেয়েও মাত্র ১৪ রানে থেমেছেন লিটন কুমার দাস। শুরুটা ভালো হলেও ১৩ বলে ২০ রানে থেমেছেন সৌম্য সরকার। লিটনের চেয়ে এদিন বেশি হতাশ করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়ে সিরিজে ব্যর্থ এ ব্যাটার এদিন ১১ বল খেলে মাত্র ৩ রান করেছেন। আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন সাকিব আল হাসান। ১২ বলে ৬ রান করে রান আউট হন তিনি। তাতে ৬৮ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এদিন হৃদয় রান পেলেও সেটা ছিল না টি-টোয়েন্টি সুলভ। তাকে সঙ্গ দেয়া মাহমুদউল্লাহ রিয়াদও খুব একটা ঝলে উঠতে পারেননি। দুজন মিলে ৪৮ বল মাঠে থেকে দলকে এনে দেন মাত্র ৬৭ রান। ২ চার ও ১ ছক্কায় ২২ বলে ৩১ রান করে ১৯তম ওভারে আউট হন মাহমুদউল্লাহ। ৪০ বলে আন্তর্জাতিক ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নেয়া হৃদয় ইনিংসের শেষ বলে আউট হয়েছেন ৫৮ রান করে। ৪৭ বলে ৪ চার ও ২ ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি। শেষদিকে নেমে ২ চারের মারে ৫ বলে ৯ রান করেন জাকের আলী।

টাইগারদের বল হাতে দারুণ ভোগানো স্টিভেন টেইলর ৩ ওভারে মাত্র ৯ রান খরচায় ২ উইকেট তুলে নেন। ১টি করে উইকেট নিয়েছেন সৌরভ নেত্রভালকার, আলী খান ও জেসি সিং।

 

একুশে সংবাদ/এ.ট.প্র/জাহা

Link copied!