AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে ভারত-পাকিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:০৬ এএম, ১৪ অক্টোবর, ২০২৩
যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে ভারত-পাকিস্তান

ওয়ানডে বিশ্বকাপের আজকের ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের খেলা শুরু হওয়ার আগেই শুরু হয়ে গেছে কথার লড়াই।শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। খেলাটি দেখা যাবে টি-স্পোর্টস, গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ও ইএসপিএনে।


বর্তমানে ওয়ানডেতে এক নম্বর দল ভারত এবং তালিকার দুইয়ে আছে পাকিস্তান। পরিসংখ্যান অবশ্য স্বাগতিক ভারতকেই এগিয়ে রাখছে। ১৯৯২ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ৭ বার মুখোমুখি হয়েছে দু’দল। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী দলের কাছে কখনোই হারেনি টিম ইন্ডিয়া। তবে এবার সে অভিশাপ থেকে মুক্ত হতে চায় বাবর আজমের দল।


এমন ম্যাচে কেমন একাদশ নিয়ে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ধারণা করা হচ্ছে, পাকিস্তান তাদের আগের ম্যাচের উইনিং কম্বিনেশন নাও ভাঙতে পারে। সেক্ষেত্রে কপাল পুড়বে ফখর জামানের।

 

শ্রীলংকার বিপক্ষে একাদশে সুযোগ পেয়েই তা কাজে লাগান শফিক আবদুল্লাহ। অভিষেক ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরি করেন। তাই দলে তিনি জায়গা পেতেই  পারেন। এছাড়া আরেক ওপেনার ইমাম উল হক আরেকটি সুযোগ পেতে পারেন আজ। দলের অন্যকোনো জায়গায় পরিবর্তনের সম্ভাবনা নেই।  


অন্যদিকে পাকিস্তান ম্যাচকে ঘিরে নানা পরিকল্পনা করছে ভারত। এর মধ্যে অন্যতম হলো একাদশে শক্তি বাড়ানো। পাক ব্রিগেডের বিপক্ষে ইলেভেনে একাধিক পরিবর্তন আনছে ভারত। আফগানিস্তানের সঙ্গে খেলানো একাদশ থেকে কয়েকজনকে বাদ দিচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।  


ওপেনিংয়ে অটোচয়েস রোহিত শর্মা। কিন্তু তার সঙ্গী হচ্ছেন কে? এ নিয়ে প্রশ্ন জেগেছে। আফগানদের বিপক্ষে উদ্বোধনী পার্টনার ছিলেন ঈশাণ কিষান। তবে এরই মধ্যে ডেঙ্গু থেকে সেরে উঠেছেন শুভমান গিল। ফলে রোহিতের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে পারেন তিনি। সেক্ষেত্রে ঈশাণ মিডলঅর্ডারে নেমে যেতে পারেন। সর্বোপরি, একাদশ থেকে বাদও পড়তে পারেন তিনি।


যথারীতি ওয়ানডাউনে নামবেন বিরাট কোহলি। চারে থাকতে পারেন শ্রেয়স আইয়ার। প্রথম ২ ম্যাচে ব্যর্থ হয়েছেন তিনি। ফলে তার বাদ পড়ার সম্ভাবনাও আছে। এক্ষেত্রে সেখানে খেলতে পারেন ঈশাণ। আবার সূর্যকুমার যাদবও সুযোগ পেতে পারেন।


ব্যাটিং লাইনআপের পাঁচে থাকবেন ইনফর্ম লোকেশ রাহুল, ছয়ে হার্দিক পান্ডিয়া ও সাতে রবীন্দ্র জাদেজা। দুজনই ব্যাটে-বলে দারুণ অবদান রাখছেন। কিন্তু আট নম্বরে রদবদল ঘটতে পারে। সেখানে প্রথম ম্যাচে খেলেন রবীচন্দ্রন অশ্বিন। পরের ম্যাচে শার্দুল ঠাকুর। তবে উইকেট মাথায় রেখে অশ্বিনকে ফিরিয়ে আনা হতে পারে। সঙ্গী হিসেবে থাকছেন কুলদীপ যাদব।


নিশ্চিত ভারতীয় একাদশে থাকছেন জাসপ্রিত বুমরাহ। কিন্তু আফগানিস্তানের বিরুদ্ধে খরচে বোলিং করেছেন মোহাম্মদ সিরাজ। তার স্থানে ঢুকতে পারেন মোহাম্মদ শামি।


পাকিস্তানের সম্ভাব্য একাদশ- আবদুল্লাহ শফিক, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী ও হারিস রউফ।


ভারতের সম্ভাব্য একাদশ- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, যশপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি।


একুশে সংবাদ/স ক 

Link copied!