AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালয়েশিয়ায় অভিকের নতুন ইতিহাস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৬ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
মালয়েশিয়ায় অভিকের নতুন ইতিহাস

কার রেসিংয়ে একজন বাংলাদেশি হিসেবে বিশ্ব দরবারে নাম ছড়াচ্ছেন অভিক আনোয়ার। তারই ধারাবাহিকতায় এবার মালয়েশিয়া চ্যাম্পিয়নশিপ সিরিজের রাউন্ড ফোরে ৫৮ প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম বাংলাদেশি হিসেবে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।

 

রোববার মালয়েশিয়ার সেপাং ইন্টারন্যাশনাল সার্কিটে রেস শেষ করতে ৩ ঘণ্টায় ৩০০ কিলোমিটার পাড়ি দিতে হয়েছে অভিককে। সাধারণত এসব প্রতিযোগিতায় দুজন সঙ্গী হন। তবে তিনি চ্যালেঞ্জটি একাই নিয়েছেন।


জয়ের পর দেশের একটি গণমাধ্যমকে অভিক বলেন, ‘আমি কাউকে বলতে দিতে চাই না যে অন্য কোনো দেশের সহায়তায় আমি জিতেছি। পুরো অর্জনটাই বাংলাদেশের।’


এর আগে মালয়েশিয়া চ্যাম্পিয়নশিপ সিরিজের রাউন্ড ওয়ানের প্রথম ও দ্বিতীয় রেসে জিতেছিলেন অভিক। রাউন্ড টু’তে বৃষ্টির কারণে দুর্ঘটনার শিকার হয় তার গাড়ি। যার কারণে একটি রেস শেষ করতে ব্যর্থ হন।


এরপর রাউন্ড থ্রি’র রেস ওয়ানে কিছুটা ভুলের কারণে পাঁচে থেকে প্রতিযোগিতা শেষ করতে হয় অভিককে। তবে রেস টু’তে তিনি জয় পান। এদিকে রাউন্ড ফোরে নামার আগে অভিক চারে অবস্থান করছিলেন।


অভিকের ভাষায়, কার রেসিং প্রতিযোগিতার সর্বোচ্চ আসর ফর্মুলা ওয়ানের চেয়ে এ রেসটা কিছুটা কঠিন। কারণ এখানে বেশি সময় লাগে। এখানে ৩০০ কিলোমিটার একাই পাড়ি দেয়া একজনের জন্য বেশ কষ্টসাধ্যই।


তার ওপর বেশ কিছুদিন ধরে কাঁধ, পিঠ ও হাঁটুর ইনজুরিতে ভুগ ছিলেন অভিক। সবকিছু ছাপিয়ে শেষ পর্যন্ত নির্ভুল ড্রাইভ ও দারুণ গতিতে কঠিন এ চ্যালেঞ্জ জয় করেছেন বাংলাদেশের এ কার রেসার।


একুশে সংবাদ/স ক

Link copied!