AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ পর্যন্ত বার্সেলোনার জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৬ পিএম, ২৮ আগস্ট, ২০২৩
সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ পর্যন্ত বার্সেলোনার জয়

ভিয়ারিয়ালের মাঠে রোববার লা লিগায় দারুন উত্তেজনাকর এক ম্যাচে শেষ পর্যন্ত বার্সেলোনা ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। যদিও ম্যাচের ১৫ মিনিটেই ২-০ গোলে লিড নিয়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু স্বাগতিক ভিয়ারিয়াল দারুনভাবে লড়াইয়ে ফিরে এসেছিল। তবে শেষ রক্ষা হয়নি।

 

১৬ বছর বয়সী উইঙ্গার লামিন ইয়ামাল কাল বার্সেলোনার হয়ে দ্বিতীয়বারের মত মূল দলে খেলার সুযোগ পেয়ে নিজেকে প্রমান করেছেন। দুইবার তার শট পোস্টে লাগে। কিন্তু দারুন পারফরমেন্সের মাধ্যমে গাভিকে দিয়ে ১২ মিনিটে গোল করিয়ে কাতালান জায়ান্টদের লিড উপহার দিয়েছেন স্প্যানিশ এই টিনএজার। অভিজ্ঞ পোলিশ স্ট্রাইকার রবার্ট লিওয়ানদোস্কির মৌসুমের  প্রথম গোলে সফরকারীদের জয় নিশ্চিত হয়। এই জয়ে বার্সেলোনা জিরোনার সাথে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে।

 

কাল বদলী হিসেবে বার্সেলোনার জার্সি গায়ে অভিষেক হয়েছে মিডফিল্ডার ফারমিন লোপেজের। ম্যাচ শেষে বার্সা কোচ জাভি বলেছেন, ‘আমাদের অবশ্যই যুব একাডেমীর দিকে নজড় দিতে হবে। লামিন আরো একবার দুর্দান্ত খেলেছে। সে আমাদের অনেক সহযোগিতা করেছে। ১৬ বছর বয়সে তার পারফরমেন্স ভবিষ্যতে ভাল কিছুর বার্তা দিচ্ছে। দুইবার নিজে গোলের সুযোগ পেয়েছে এবং পুরো ম্যাচে বেশ কিছু গোলের সুযোগ তৈরী করে দিয়েছে।’

 

নিষেধাজ্ঞার কারনে কালকের ম্যাচটি স্ট্যান্ড থেকেই উপভোগ করতে হয়েছে জাভিকে। কিন্তু তাতে বার্সেলোনার কোন সমস্যা হয়নি। ১৫ মিনিটেই তারা দুই গোলে এগিয়ে গিয়ে জয়ের ইঙ্গিত দিয়েছিল। যদিও ভিয়ারিয়ালের শুরুটাও ভালই হয়েছিল। আলেক্সান্দার সোরলোথের গোল অফসাইডের কারনে বাতিল হয়ে যায়। ১২ মিনিটে ইয়ামালের ক্রস থেকে একাডেমীর আরেক সতীর্থ গাভির হেডে বার্সেলোনা এগিয়ে যায়। তিন মিনিট পর ফ্রেংকি ডি জং ব্যবধান দ্বিগুন করেন। ইনজুরি কারনে মিডফিল্ডার পেড্রি ও দুই ডিফেন্ডার আলেহান্দ্রো বালডে ও রোনাল্ড আরাউজো কাল বার্সেলোনা দলে ছিলেন না। এই সুযোগটাই কাজে লাগিয়ে ম্যাচে সমতায় ফিরে ভিয়ারিয়াল।

 

এ্যালেক্স বায়েনার কর্ণার থেকে ২৬ মিনিটে হুয়ান ফয়েথের শক্তিশালী হেডে স্বাগতিক দলে স্বস্তি ফিরে আসে। এবারের মৌসুমে বার্সেলোনা এই প্রথম গোল হজম করলো। পেড্রাজার ক্রসে সোরলোথের গোলে ৪০ মিনিটে সমতা ফেরায় ভিয়ারিয়াল।

 

দ্বিতীয়ার্ধের  শুরুতে পেড্রাজার আরো একটি দুর্দান্ত পাস থেকে বায়েনার দারুন ফিনিশিংয়ে ভিয়ারিয়াল লিড পায়। বার্সেলোনার হয়ে রাইট-ব্যাক পজিশনে অধিনায়ক সার্জি রবার্তো কাল নিজেকে প্রমানে ব্যর্থ হয়েছেন। এই পজিশনে ব্যাক-আপ হিসেবে ম্যানচেস্টার সিটি থেকে ধারে হুয়াও ক্যান্সেলোকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে রয়েছে বার্সেলোনা। ইয়ামালের শট ক্রসবারে  লেগে ফেরত এলে  সমতায় ফেরা হয়নি কাতালান জায়ান্টদের। প্রাক-মৌসুম থেকে ফর্মে থাকা বদলী খেলোয়াড় ফেরান তোরেস ৬৮ মিনিটে বার্সেলোনাকে সমতায় ফেরান। এরপর লিওয়ানদোস্কির গোলে বার্সেলোনা লড়াকু জয় নিয়ে মাঠ ছাড়ে। এই গোলের পিছনে ইয়ামালের সহায়তা ছিল। তার শটটি ভিয়ারিয়াল গোলরক্ষক ফিলিপ জর্জেনসেন আটকাতে গিয়ে পোস্টে লেগে ফেরত আসলে ফিরতি বলে লেভা বার্সেলোনাকে জয় উপহার দেন।

 

নিষেধাজ্ঞায় থাকা ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা আগামী সপ্তাহে ফিরলে জাভি সামনে ইয়ামালকে বাদ দেয়ার বিষয়টি দু:শ্চিন্তা হয়ে দেখা দিতে পারে। ইতোমধ্যেই জাভি ইঙ্গিত দিয়েছেন ইয়ামাল নিয়মিত দলে খেলার যোগ্যতা রাখে। এ সম্পর্কে বার্সা কোচ বলেছেন, ‘সে এমন একজন খেলোয়াড় যে পার্থক্য গড়ে দিতে পারে। যখনই কোন সিদ্ধান্ত সে নিচ্ছে সেটাই সঠিক প্রমানিত হচ্ছে। মাত্র ১৬ বছর বয়সে এটাই তার সবচেয়ে ভাল দিক।’

 

দিনের শেষ ম্যাচে স্যান মামেসে পিছিয়ে পড়েও রিয়াল বেটিসকে ৪-২ গোলে পরাজিত করেছে এ্যাথলেটিক বিলবাও। উইলিয়াম হোসে ও ইসকোর গোলে সফরকারী বেটিস এগিয়ে গিয়ছিল। প্রমার্ধের শেষভাগে মিকেল ভেসগার দুই পেনাল্টির গোলে সমতায় ফেরার পর গোরকা গুরুজেতা বিলবাওকে এগিয়ে দেন। ম্যাচ শেষের ছয় মিনিট আগে উনাই গোমেজ স্বাগতিকদের জয় নিশ্চিত করেন।

 

মেস্তালায় ৯৫ মিনিটে নাচো ভিডালের অসাধারন এ্যাক্রোবেটিক গোলে ওসাসুনা ২-১ ব্যবধানে ভ্যালেন্সিয়াকে পরাজিত করেছে। মৌসুমে ভ্যালেন্সিয়ার এটাই প্রথম পরাজয়।

 

একুশে সংবাদ/স ক

Link copied!