AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৪২ বছর পর আরব কাপের ফাইনালে আল নাসর


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১০ পিএম, ১০ আগস্ট, ২০২৩
৪২ বছর পর আরব কাপের ফাইনালে আল নাসর

ধীরে ধীরে ইউরোপীয় ফুটবলের ঘরানা ছেড়ে এশিয়ার ফুটবলের ঘরানায় নিজেকে মানিয়ে নিতে শুরু করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আল নাসেরে পা রাখার পর শুরুর দিকের খারাপ পারফরম্যান্সকে পিছনে ফেলতে শুরু করেছেন পর্তুগিজ তারকা।   

 

তাঁর করা একমাত্র গোলেই এবার আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে চলে গেল আল নাসের। এদিন ম্যাচে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। আর তাঁর করা গোলে ভর করেই ক্লাবের ইতিহাসে প্রথমবার আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে চলে গেল আল নাসের। 

 

বুধবার আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের সেমিফাইনালে আল শোরতার মুখোমুখি হয়েছিল আল নাসের। শোরতার বিপক্ষে এদিন শুরু থেকে শেষ পর্যন্ত দাপট নিয়ে খেলে আল নাসের। রোনালদো, সাদিও মানেদের সামলাতে ততক্ষণে নাভিশ্বাস উঠে গিয়েছে শোরতার ডিফেন্সের। তবে কাঙ্খিত গোলটি যেন কিছুতেই পাচ্ছিল না আল নাসের। তবে শেষ পর্যন্ত ম্যাচের ৭৫ মিনিটে ভাঙে ডেড লক। রোনালদোর গোলেই কাটে জট। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করতে ভুল করেননি পর্তুগিজ তারকা। আল নাসেরকে পেনাল্টি থেকে করা গোলে এগিয়ে দেন তিনি।

 

ম্যাচে এটিই ছিল একমাত্র গোল। আর সেই গোলে ভর করেই প্রথমবার প্রতিযোগিতার ফাইনালের টিকিট পেল আল নাসের। ১৯৮২ সাল থেকে চলছে এই টুর্নামেন্ট। প্রতিযোগিতার ইতিহাসে এবারই প্রথমবার ফাইনালে খেলবে আল নাসের। প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্টেডিয়ামে এদিন শুরু থেকেই আক্রমণে গিয়েছিল আল নাসের।

 

প্রথমার্ধের মাঝে মধ্যে প্রতি-আক্রমণ করার চেষ্টা করেছিল আল শোরতা। তবে আল নাসেরের জমাট রক্ষণকে বোকা বানাতে পারেনি তারা। অন্যদিকে সুযোগ তৈরি করেও অবশ্য সুবিধা করতে পারছিলেন না রোনালদো-সাদিও মানেরা। প্রথমার্ধে ব্রজোভিচের থ্রো বল ধরে গোল করেছিলেন রোনালদো। তবে শেষে অফসাইডের কারণে বাতিল হয় সেই গোল।

 

একটু পর আবার এগিয়ে যেতে পারত আল নাসের। এবার ডি-বক্সের বাইরে থেকে অ্যালেক্স টেলেসের নেওয়া বুলেটগতির শট ফিরে আসে পোস্টে লেগে। প্রথমার্ধ শেষ হয় ০-০ ভাবে। বিরতির পরও আক্রমণ অব্যাহত ছিল আল নাসেরের। ৭৪ মিনিট নাগাদ মানে ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হন। পেনাল্টি পায় আল নাসের। 

 

ভিএআরের সাহায্য নিয়েই পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি রোনালদো। শেষ দিকে ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল রোনালদোর সামনে। তবে গোল করতে পারেননি তিনি। ফলে শেষ পর্যন্ত ১-০ ফলে ম্যাচ জিতেই ফাইনাল খেলা নিশ্চিত হয় আল নাসেরের।

 

একুশে সংবাদ/স ক   

Link copied!