AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রবিনসনকে কটাক্ষ পন্টিংয়ের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৪৬ পিএম, ২২ জুন, ২০২৩
রবিনসনকে কটাক্ষ পন্টিংয়ের

ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া প্রথম টেস্ট ম্যাচ। ২ উইকেটে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। তবে প্রথম টেস্টের পঞ্চম দিনে একটা সময় পর্যন্তও পিছিয়ে থাকে অস্ট্রেলিয়া। পরপর উইকেট হারাতে থাকে প্যাট কামিন্সের দল। তবে ভরসা দেন উসমান খোয়াজা এবং প্যাট কামিন্স। শেষ পর্যন্ত ইংরেজ বোলারদের রুখে দিয়ে ম্যাচ জিতে নেন কামিন্স। পাঁচ ম্যাচের টেস্ট সরিজের প্রথম ম্যাচে জিতে এগিয়ে গিয়েছে অজিরা।

 

তবে এই ম্যাচে স্লেজ করতে দেখা দুই দলের ক্রিকেটারদের মধ্যে। যা খেলার অঙ্গ হিসাবেই ধরা হয়। কারণ যেখানে অস্ট্রেলিয়া সেখানে স্লেজিং যে হবে তা বলার অপেক্ষা রাখে না। এই ম্যাচেও এমন ঘটনা ঘটে। এবার উসমান খোয়াজার সঙ্গে ঝামেলা লাগে অলি রবিনসনের। এবার সেই বিষয়ে মুখ খুললেন প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং। অলি রবিনসনের উপর পালটা আঘাত করেছেন যা এজবাস্টনে প্রথম টেস্টে শোরগোল ফেলে দেয়।

 

সেই ম্য়াচ শেষে রবিনসন জানান, ‘আমরা সবাই দেখেছি রিকি পন্টিং এবং অন্য সব অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ম্যাচে কেমন করে। আমরাও অস্ট্রেলিয়ার থেকে তেমনই ব্যবহার পয়েছি। আর সেই জন্যই জুতাটি অন্য পায়ে থাকার কারণে এটি ভালভাবে গ্রহণ করিনি।’ রবিনসনের এমন মন্তব্যে চটে যান পন্টিং। করলেন তুলোধোনাও।

 

খোয়াজা স্বীকার করেন যে তিনি তৃতীয় দিনে ১৪১ রানে আউট হওয়ার পর রবিনসনের কথা শোনেননি। তবে পঞ্চম দিনে যখন তিনি ওপেন করতে নামেন তখন রবিনসনকে কোনও ভাবেই গুরুত্ব দেননি খোয়াজা।  

 

এই স্লেজ নিয়ে স্কাই স্পোর্টসের একটি পডকাস্ট অনুষ্ঠানে পন্টিং বলেন, ‍‍`অলি রবিনসন যা বলেছিল ওর কথা বলার পরে আমি যেমন বলেছিলাম, এই ইংল্যান্ড ক্রিকেট দল অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেনি এবং তারা খুব দ্রুতই অ্যাশেজে খেলেছে। একটি ভাল অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের বিপক্ষে খেলা তারা কী করে জানবে? তবে যদি রবিনসন গত সপ্তাহের পর ইতিমধ্যে এটি শিখে না থাকে, তাহলে সে একজন ধীরগতির শিক্ষার্থী। আমি জানি ওর কিছু কথা বলার ছিল। আমি বলতে চাইছি যে সে এতে আমার নামও এনেছে, যা আমার কাছে কিছুটা অস্বাভাবিক মনে হয়েছে। রবিনসন যদি আমার কথা চিন্তা করে বসে থাকে, তাহলে আশ্চর্যের কিছু নেই। ও সেই ম্যাচে যেভাবে বোলিং করেছে, যদি সে চিন্তিত থাকে যে আমি ১৫ বছর আগে কী করেছি, তাহলে ভুল করছে। আমার ধারণা ও আমার ভাবছিল বলেই এমন বল করেছে।‍‍`

 

রবিনসন প্রথম ইনিংসে ৩টি এবং দ্বিতীয় ইনিংসে ২টি উইকেট তুলে নিয়েছেন। এখনও পর্যন্ত ১৭টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৭১টি উইকেট নিয়েছেন। ইংল্যান্ড দলের গুরুত্বপূর্ণ বোলার তিনি। অ্যাশেজের প্রথম ম্যাচেই এমন ঘটনায় অনেকেই অবাক হয়েছেন। তবে ক্রিকেটে যে এমন ঘটনা এই প্রথমবার ঘটেছে তা নয়। হাইভোল্টেজ ম্যাচে স্লেজিং হবে সেটাই স্বাভাবিক।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!