AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসি ছাড়াও যুক্তরাষ্ট্রের ক্লাবে খেলেছেন যেসব তারকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪১ পিএম, ৮ জুন, ২০২৩
মেসি ছাড়াও যুক্তরাষ্ট্রের ক্লাবে খেলেছেন যেসব তারকা

পিএসজির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি শেষ হওয়ার আগেই ভবিষ্যৎ গন্তব্যের নাম ঘোষণা করেছেন লিওনেল মেসি। আগামী ৩০ জুন প্যারিসিয়ানদের সঙ্গে সম্পর্ক চুকিয়ে আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামিতে পাড়ি দিবেন তিনি।


তবে যুক্তরাষ্ট্রের সকার ক্লাবে মেসিই যে বড় তারকা হতে যাচ্ছেন এমনটি নয়। তার আগেও ফুটবলের অসংখ্য তারকারা আমেরিকার ক্লাবগুলোতে দাপিয়ে বেড়িয়েছেন।


এ তালিকায় সবার উপরেই থাকবেন ব্রাজিলের কিংবদন্তি পেলে। কখনো ইউরোপীয়ান ক্লাবে না খেলা পেলে ব্রাজিলিয়ান ক্লাব স্যান্তোস ছেড়ে পাড়ি জমান আমেরিকান মুল্লুকে। খেলেছেন নিউইয়র্কের ক্লাব কসমসের হয়ে। পেলে ও মেসির মধ্যে একদিক থেকে অদ্ভুত মিল রয়েছে। দুজনেই ৩৫ বছর বয়সে যুক্তরাষ্ট্রের লিগে পাড়ি জমিয়েছেন।

 

পেলে ছাড়াও যুক্তরাষ্ট্রের লিগে খেলেছেন ডাচ কিংবদন্তি ইয়োহান ক্রুইফ, জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ার, জার্ড মুলার, ব্রিটিশ তারকা ববি মুর এবং জর্জ বেস্টও।


সাম্প্রতিক অতীতে ডেভিড বেকহ্যাম, থিয়েরি অঁরি, গ্যারেথ বেল, ডেভিড ভিয়া, দিদিয়ের দ্রগবা, ফ্রাঙ্ক ল্যাম্পার্ড, বাস্তিয়ান শোয়েনস্টাইগার, জ্লাতান ইব্রাহিমোভিচ, রুনি ও কাকাদের মতো তারকারা আমেরিকার ক্লাবে খেলেছেন।

 

যদিও ব্রাজিলের অন্যান্য অখ্যাত ও বিখ্যাত ফুটবলাররা বিদেশি ক্লাবে খেললেও পেলের ক্যারিয়ারের সোনালি সময়ে তাকে বাইরে খেলতে যেতে বাধা দেওয়া হয়। পেলেকে নেয়ার জন্য সান্তোস এফসিকে প্রস্তাব দিয়েছিল রিয়াল মাদ্রিদ থেকে শুরু করে এসি মিলানের মতো ক্লাবও। সেসময় ফুটবলাররা কোন ক্লাবে খেলবেন সেই বিষয়ে তাদের কথা বলার সুযোগ ছিল খুব কম।

 

একুশে সংবাদ.কম/সম 

Link copied!