AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে শ্রীলংকার বিপক্ষে সিরিজ শুরু করলো আফগানিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৭ পিএম, ২ জুন, ২০২৩
জয় দিয়ে শ্রীলংকার বিপক্ষে  সিরিজ শুরু করলো  আফগানিস্তান

বোলার-ব্যাটারদের নৈপুন্যে জয় দিয়ে শ্রীলংকার বিপক্ষে   তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করলো আফগানিস্তান। আজ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানরা ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক  শ্রীলংকাকে। এই নিয়ে ওয়ানডেতে আটবারের দেখায় তৃতীয়বারের মত শ্রীলংকাকে হারালো আফগানিস্তান। সেই সাথে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়েও গেল আফগানিস্তান।

 

হাম্বানটোটায় টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় আফগানিস্তান। ব্যাট হাতে নেমে ভালো শুরু করতে পারেনি শ্রীলংকা। ৮৪ রানেই  ৪ উইকেট হারায় তারা। দিমুথ করুনারত্নে ৪, কুশল মেন্ডিস ১১, অ্যাঞ্জেলো ম্যাথুজ ১২ ও পাথুম নিশাঙ্কা ৩৮ রানে আউট হন। 

 

পঞ্চম উইকেটে আফগানিস্তানের বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলেন চারিথ আসালঙ্কা ও ধনাঞ্জয়া ডি সিলভা। শতরানের জুটির দোড়গোড়ায় পৌঁছে বিচ্ছিন্ন হন তারা। ৫১ রান করা ডি সিলভাকে শিকার করে আফগানিস্তানকে ব্রেক-থ্রু এনে দেন স্পিনার মোহাম্মদ নবি। আসালঙ্কা-ডি সিলভা জুটি ১০৮ বলে ৯৯ রান যোগ করেন। 

 

দলীয় ১৮৩ রানে ডি সিলভা ফেরার পর অধিনায়ক দাসুন শানাকা ও অভিষেক ম্যাচ খেলতে নামা দুশান হেমন্তকে নিয়ে ছোট-ছোট জুটি গড়েন আসালঙ্কা। শানাকা ১৭ ও হেমান্তা ২২ রানে আউট হলেও সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন আসালঙ্কা। কিন্তু শেষ ওভারের প্রথম বলে অষ্টম ব্যাটার হিসেবে রান আউটের ফাঁদে পড়েন আসালঙ্কা। ১২টি চারের সহায়তায় ৯৫ বলে ৯১ রান করেন আসালঙ্কা।  ৫০ ওভার খেলে সব উইকেট হারিয়ে ২৬৮ রান করে শ্রীলংকা। আফগানিস্তানের ফজলহক ফারুকি-ফরিদ আহমেদ ২টি করে উইকেট নেন।

 

জবাবে ভালো শুরু হয়নি শ্রীলংকারও। ষষ্ঠ ওভারে দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় লংকানরা। ১৪ রানে আউট হন রহমানউল্লাহ গুরবাজ। দ্বিতীয় উইকেটে ১৪৯ বলে ১৪৬ রানের জুটি গড়ে আফগানিস্তানকে দারুণভাবে ম্যাচে ফিরিয়ে আনেন  আরেক ওপেনার ইব্রাহিম জাদরান ও রহমত শাহ।

 

দ্রুত রান তুলতে থাকা জাদরান চতুর্থ সেঞ্চুরির পথেই ছিলেন। কিন্তু সেঞ্চুরি থেকে ২ রান দূরে থাকতে শ্রীলংকার পেসার কাসুন রাজিথার বলে আউট হন জাদরান। ১১টি চার ও ২টি ছক্কায় ৯৮ বলে ৯৮ রান করেন তিনি।

 

জাদরান ফেরার পর হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৫৫ রানে থামেন রহমত। অভিষেক ম্যাচ খেরতে নামা  শ্রীলংকার পেসার অভিষেক  মাথিশা পাথিরানার বলে আউট হন তিনি।

 

চতুর্থ উইকেটে ৪৯ বলে ৪২ রান যোগ করে আফগানিস্তানের জয়ের পথ সহজ করেন অধিনায়ক হাসমতুল্লাহ শাহিদি ও নবি। ৪টি চারে ৩৮ রান করে শাহিদি ফিরলেও নাজিবুল্লাহ জাদরানকে নিয়ে আফগানদের জয় নিশ্চিত করেন নবি। জাদরান ৭ ও নবি ২৭ রানে অপরাজিত থাকেন । শ্রীলংকার রাজিথা ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হন আফগানিস্তানের ইব্রাহিম জাদরান।

 

একই ভেন্যুতে আগামী ৪ জুন সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

 

একুশে সংবাদ.কম/সম   

Link copied!