AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরোপিয়ান ফুটবল লিগে সর্বাধিক ৫ গোলস্কোরারের তালিকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪৪ পিএম, ৩১ মে, ২০২৩
ইউরোপিয়ান ফুটবল লিগে সর্বাধিক ৫ গোলস্কোরারের তালিকা

ইউরোপিয়ান ফুটবলের সেরা লিগগুলো প্রায় শেষ হয়ে এসেছে। এই পরিস্থিতিতে এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন প্লেয়ার কেন কোন লিগে সর্বোচ্চ গোলস্কোরার হয়েছেন।


পিএসজির হয়ে খেলেন ফ্রান্সের তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। লিগ ওয়ানে তিনিই সর্বোচ্চ গোলস্কোরার।এই মৌসুমে ৩৭ ম্য়াচে ২৮ গোল করেছেন এমবাপে। এই মৌসুমে লিগ ওয়ান চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। এই নিয়ে রেকর্ড ১১ বার।


আর্লিং হালান্ড রয়েছেন তালিকায়। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলেন নরওয়ের এই তরুণ স্ট্রাইকার।ম্যান সিটিকে প্রিমিয়ার লিগ জেতানোর পেছনে বিশাল অবদান রয়েছে হালান্ডের। এই মৌসুমে ৩৫ ম্যাচে ৩৬ গোল করেছেন তিনি।


সিরি-এ-তে নাপোলির হয়ে খেলা ভিক্টর ওসোহমিন এবার সর্বোচ্চ গোলস্কোরার হয়েছেন। ৩৭ ম্যাচে তিনি ২৩ গোল করেছেন।নাইজেরিয়ার এই তরুণ স্ট্রাইকারের দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ৩৩ বছর পর সিরি-এ খেতাব ঘরে তুলেছে নাপোলি।

 

বুন্দেশলিগায় সর্বোচ্চ গোলস্কোরার হয়েছেন নিকলাস ফুলক্রুগ। তিনি এসডি ওয়েডার ব্রেমেনের হয়ে খেলেন।জার্মানির এই ফরোয়ার্ড গোলের মুখ খুব ভাল চেনেন। ধারাবাহিকভাবে বুন্দেশলিগায় ভাল পারফর্ম করে ২৮ ম্যাচে ১৬ গোল করেছেন এই মৌসুম।


তালিকায় অবশ্যই থাকবেন রবার্ট লেওয়ানডস্কি। বার্সার হয়ে খেলে ৩৩ ম্য়াচে ২৩ গোল করেছেন তিনি।লেওয়ানডস্কি এই মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলস্কোর। তিনি পোল্যান্ডের জাতীয় ফুটবল দলের অধিনায়কও।

 

একুশে সংবাদ.কম/সম   

Link copied!