AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় হালান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫১ পিএম, ২৭ মে, ২০২৩
প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় হালান্ড

ফুটবল মাঠে একের পর এক রেকর্ড নিজের করে নিচ্ছেন আর্লিং হালান্ড। ইতোমধ্যেই প্রিমিয়ার লিগ ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করে নিয়েছেন তিনি। মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করার সুবাদে প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন এই ফরোয়ার্ড।


ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত মৌসুম পার করছে ম্যানচেস্টার সিটি। ক্লাবটির এমন সাফল্যের পেছনে বড় ভূমিকা রাখেন হালান্ড। সিটির জার্সিতে একের পর এক কীর্তি গড়ে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার নিজের করে নেন তিনি।


গত মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ৬০ মিলিয়ন পাউন্ডে হালান্ডকে দলে ভেড়ায় ম্যানসিটি। প্রথম মৌসুমেই হালান্ডের থেকে অবিশ্বাস্য, প্রত্যাশার চেয়েও বেশি পারফরম্যান্স পেয়েছে ম্যানচেস্টার সিটি। এখন পর্যন্ত ৩৫ ম্যাচে ৩৬ গোল করে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন তিনি। প্রিমিয়ার লিগ ইতিহাসে এক মৌসুমে এতো গোল করতে পারেননি আর কোনো ফুটবলার।

 

বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার ক্ষেত্রে হালান্ড পেছনে ফেলেছেন কেভিন ডি ব্রুইনা, মার্টিন ওদেগার, হ্যারি কেইন, মার্কাস রাশফোর্ড, কাইরান ট্রিপিয়ার এবং বুকায়ো সাকার মতো তারকা ফুটবলারদের। সিটির চতুর্থ ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন তিনি। ২০ ক্লাবের অধিনায়ক, জুরি বোর্ড ও দর্শকের ভোটে হালান্ড বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন। 
 

একুশে সংবাদ.কম/সম    

Link copied!