AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যান ইউর সহজ জয়, ধাক্কা খেলো আর্সেনাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৪ পিএম, ১৭ এপ্রিল, ২০২৩
ম্যান ইউর সহজ জয়, ধাক্কা খেলো আর্সেনাল

নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে সহজ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। প্রিমিয়ার লিগে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষকে হেলায় হারাল এরিক টেন হাগের দল। রবিবার প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হয় দুই দল। আর সেই ম্যাচে বিপক্ষকে কোনও রকম সুযোগ দেয়নি ক্যাসেমিরো, স্যাঞ্চোরা। নটিংহ্যাম ফরেস্টকে হারিয়ে সেই নিজেদের দাপট বজায় রাখল তারা।

 

প্রতিপক্ষ অনেকটা সহজ হওয়ায় দলের অনেক পরিবর্তন আনেন ম্যান সিটির কোচ। কিন্তু তারপরও নিজেদের জয়ের দাপট বজায় রাখল তারা। ম্যাচের একেবারে শুরুতে নটিংহ্যাম ফুটবলাররা দাপট দেখাতে শুরু করলেও তা তারা বহন করে নিয়ে যেতে পারেনি। এদিন ম্যাচের প্রথম গোলটি করেন অ্যান্টনি। ৩২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি।

 

১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ম্যান ইউ। অবশ্য প্রথমার্ধে মাঝে মাঝেই নটিংহ্যাম ফরেস্ট প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হয়। কিন্তু ম্যান ইউ ফুটবলারদের দাপটে পিছু হাঁটতে বাধ্য হয় তারা। দ্বিতীয়ার্ধের শুরুর কিছুটা পরই ছন্দহীন ফুটবল খেলতে শুরু করে নটিংহ্যাম। আর সেই সুযোগটাই কাজে লাগানোর চেষ্টা করেন টেন হাগের শিষ্যরা। আর তাতে তারা সক্ষমও হন।

 

৭৬ মিনিটের মাথায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দ্বিতীয় গোলটি করেন দিওগো ডালোট। আর এই গোলের সঙ্গে সঙ্গে ম্যান ইউর জয় কার্যত নিশ্চিত হয়ে যায়। এরপর আর কোনও ভাবেই ম্যাচের মধ্যে ফিরতে পারেনি নটিংহ্যাম ফরেস্ট। পয়েন্ট টেবিলের একেবারে শেষের দিকে থাকা নটিংহ্যাম ফরেস্টকে নিয়ে কার্যত ছেলেখেলা করল এরিক টেন হাগের দল। ০-২ গোলে ম্যাচ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। আর এই ম্যাচ জয়ের ফলে ৩০ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এল ম্যান ইউ।

 

প্রিমিয়র লিগের অন্য ম্যাচে মুখোমুখি হয় আর্সেনাল এবং ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। পয়েন্ট টেবিলের মগডালে থাকা আর্সেনালের বিরুদ্ধে টক্কর দেয় ১৫ নম্বরে থাকা ওয়েস্ট হ্যাম। এদিন ম্যাচেই শুরুতেই দুই গোল করে এগিয়ে যায় আর্সেনাল। অনেকেই আন্দাজ করে ফেলে, আরও বেশি গোল হজম করতে চলেছে ওয়েস্ট হ্যাম। কিন্তু আর্সেনালের দাপট থামিয়ে তারাও গোল করতে থাকে। আর তাতে প্রিমিয়র লিগের গুরুত্বপূর্ণ দলকে আটকে দিতে সক্ষম হল ডেভিড ময়েসের দল।

 

ম্যাচের শুরুতে ৭ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসাসের গোলে এগিয়ে যায় আর্সেনাল। তার কয়েক মিনিটের মধ্যেই ফের গোল করে তারা। ১০ মিনিটের মাথায় এবার আর্সেনালের হয়ে গোল করেন মার্টিন ওডিগার্ড। পরপর দুই গোল করে শুরুতেই এগিয়ে যায় আর্সেনাল। চাপে পড়ে যায় ওয়েস্ট হ্যাম। সেই চাপ কাটিয়ে উঠতে খুব একটা বেশি সময় লাগেনি তাদের।

 

পরপর দুই গোল করে এবং প্রতিপক্ষ অপেক্ষাকৃত সহজ হওয়ায় কিছুটা হলেও হালকা ভাবে নিয়ে নেয় আর্সেনালের ফুটবলাররা। আর সেই ফল ভুগতে হয়েছে মিকেল আর্টেটার ছেলেদের। ৩৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান বেনরাহমা। গোল করে আত্মবিশ্বাস বাড়িয়ে প্রথমার্ধ শেষ করে ওয়েস্ট হ্যাম।


এখানেই থেমে থাকেনি তারা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ফের দাপট দেখাতে শুরু করে ওয়েস্ট হ্যাম। ৫৪ মিনিটের মাথায় সমতা ফেরান জারড বোয়েন। এরপর ক্ষিপ্ত হয়ে ওঠে আর্সেনাল। কিন্তু কোনও ভাবেই তারা গোল করতে পারেনি। ২-২ শেষ হয় এই ম্যাচ। পরপর দুই ম্যাচ ড্রয়ের ফলে ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে থাকলেও ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান সিটি।
 

একুশে সংবাদ.কম/সম               
 

Link copied!