AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতীয় দলের ভাবনায় আছেন সৌম্য


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:০৮ পিএম, ১১ এপ্রিল, ২০২৩
জাতীয় দলের ভাবনায় আছেন সৌম্য

ক্যারিয়ারের শুরুটা রাঙাতে পারলেও সময়ের ব্যবধানে ক্রমেই বিবর্ণ হয়েছেন সৌম্য সরকার। একের পর এক ম্যাচ জিতিয়ে নিজেকে পোক্ত করেন জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে।কিন্তু মাঝখানে সৌম্য তার ব্যাটের খেই হারিয়ে ফেলে। এজন্য জাতীয় দলেও জায়গা হারিয়েছেন। লম্বা সময় ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। তবে দুঃসময়ে সৌম্যের পাশে দাঁড়ালেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

 

গত টি-২০ বিশ্বকাপের পর থেকে ইংল্যান্ড সিরিজের আগ পর্যন্ত এ ফরম্যাটে বাংলাদেশ যত ম্যাচ জিতেছে, এই সময় তার থেকে বেশি ব্যাটার দেশের হয়ে ইনিংস ওপেন করেছেন। অথচ কেউ ব্যাট হাতে ধারাবাহিক হতে পারেননি।

 

ঘরের মাটিতে ২০১৬ সালে পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা তিন সিরিজে ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন সৌম্য। এরপর যতই সময় গড়িয়েছে ততই ব্যাট থেকে রানের দেখা পেতে ভুলে গেছেন এই  ওপেনার। যেন তার ব্যাটে ঘুনে ধরেছে! ফলস্বরূপ বাদ পড়েছেন জাতীয় দল থেকেও।  

 

দল থেকে বাদ পড়লেও এখনও নির্বাচকদের চোখের সামনেই আছেন সৌম্য। তাই ঘরোয়া ক্রিকেটে ভালো করতে পারলে তার সামনে সুযোগ থাকবে আবারও জাতীয় দলের হয়ে ব্যাট হাতে মাঠে নামার।

 

বিসিবি নির্বাচক বাশার বলেন, ‘তার (সৌম্য) কাছ থেকে যে প্রত্যাশা ছিল, সেটা আসলে পাচ্ছি না। কিছু দিন আগেও দলের সাথে ছিল। সৌম্যের অতীতে কিন্তু অনেক ভালো পারফরম্যান্স আছে। বাংলাদেশের পক্ষে, ম্যাচ উইনিং ইনিংসও আছে। এখন ঘরোয়া ক্রিকেটে তার কাছ থেকে যেমন প্রত্যাশা তেমনটা পাচ্ছি না।’

 

তিনি আরো বলেন, সৌম্য এখনো আমাদের চিন্তা-ভাবনার মধ্যে রয়েছে। আশা ছিল ঘরোয়া ক্রিকেটে ভালো করবে, তাহলে আমাদের যে পুলটা সেটা আরো বড় হয়। এখনও বিশ্বাস করি, তার সামর্থ্য নিয়ে, তবে সেটার প্রকাশ সে ঘরোয়া ক্রিকেটে করতে পারছে না। অবশ্যই একটু হতাশ।  

 

সৌম্যের বর্তমান পারফরম্যান্সে বাশার হতাশ হলেও এই ব্যাটারের ভালো করার উপায় বাতলে দিয়েছেন তিনি। বিসিবি নির্বাচক বলেন, ‍‍`সব ব্যাটারের কিন্তু একটা ব্যাটিং প্লান থাকে। সবাই কিন্তু একটা ব্যাটিং প্লান নিয়েই মাঠে নামে। নিজস্ব ব্যাটিং প্লান, সেটা হয় কোন বোলারকে মারব, কোন বোলারকে ঠেকিয়ে দিব, কোন সাইড বড় বা কোন সাইড ছোট। বাতাসটা কোন দিক, এমন কিছু বেসিক জিনিস আছে। এই প্লানটা সব ব্যাটারেরই  থাকে। সৌম্য সরকারের নিজস্ব ব্যাটিং প্লানটা ঠিক করতে হবে। সে কিভাবে ব্যাটিং করতে চাই। সৌম্য যথেষ্ট ক্রিকেট খেলেছে, তাকে বুঝানোর ওমন কিছু নেই।‍‍`


একুশে সংবাদ.কম/ডে বা/সম 

Link copied!