AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বালবার্নিকে ফেরালেন তাইজুল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:১৬ পিএম, ৪ এপ্রিল, ২০২৩
বালবার্নিকে ফেরালেন তাইজুল

টস জিতে ব্যাটিংয়ে করতে নেমে তিন উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। দলীয় ৪৮ রানের মাঁথায় আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে ফেরান স্পিনার তাইজুল ইসলাম।

 

নিজের ষষ্ঠ ওভার ও দলীয় ২১. ৫ ওভারে আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি তাইজুলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফিরেন। এ সময় তিনি ৫০ বল খেলে ১৬ রান করেন। তার বিদায়ে ভাঙে ২১ রানের জুটি।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬১* রানে ব্যাট করছে আয়ারল্যান্ড। ক্রিজে হ্যারি টেক্টরের সঙ্গী কার্টিস ক্যাম্ফার।

 

এর আগে মিরপুরে একমাত্র টেস্টে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। প্রথমে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। ব্যাটিং করতে এসে শুরুতেই উইকেট হারায় সফরকারীরা। দলীয় ১৩ রানের মাঁথায় আইরিশদের দুর্গে প্রথম আঘাত করেন পেসার শরিফুল ইসলাম।


টাইগারদের বিপক্ষে ৬ অভিষিক্ত ক্রিকেটার নিয়ে একাদশ সাজিয়েছে আইরিশরা। শুরুতেই ওপেনিংয়ে নামেন অভিষিক্ত আইরিশ ব্যাটার মারে কমিন্স। দলীয় ১৩ রানে পেসার শরিফুল ইসলামের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফিরেন তিনি। এ সময় ব্যাক্তিগত ৫ রান করেন তিনি।

 

যাওয়ার আগেই উদ্বোধনী জুটিতে সঙ্গী জেমস ম্যাককুলামের সঙ্গে কথা বলে রিভিউ না নিয়ে ফিরে যান কমিন্স। ভাঙে ১১ রানের জুটি। ফলে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক ভালো হলো না তার। এখন পর্যন্ত মাত্র দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কমিন্স। তবে বাংলাদেশের বিপক্ষের ওয়ানডে ও টি-২০ তিনি ছিলেন না।

 

এরপর দলীয় ২৭ রানের মাঁথায় আইরিশদের দুর্গে দ্বিতীয় আঘাত পেসার ইবাদত হোসেন। তার ওভারের শেষ বলে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফেরেন আইরিশ ওপেনার জেমস ম্যাককুলাম।

 

ইবাদতের অফ স্টাম্পের বাইরের একটু বাড়তি বাউন্স করা বল ঠিক মতো খেলতে চেয়েছিলেন তিনি। কিন্তু পারেননি। ফলে ব্যাটের কানায় লেগে ক্যাচ যায় দ্বিতীয় স্লিপে, নাজমুল হোসেন শান্তর কাছে। সুযোগ বুঝে হাতে বলটি ধরে ফেলেন শান্ত।এ সময় এক চারে ৩৪ বলে ১৫ রান করেন ফেলেন ম্যাককুলাম।  


 
একুশে সংবাদ.কম/সম

Link copied!