AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৫ পিএম, ২৯ ডিসেম্বর, ২০২২
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

ঘরের মাটিতে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে বক্সিং ডে টেস্টে ইনিংস ও ১৮২ রানের বিশাল ব্যবধানে হারালো অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে ইনিংসে হারও বাঁচাতে পারলো না দক্ষিণ আফ্রিকা।

 

বৃহস্পতিবার টেস্টের চতুর্থ দিনে কয়েক ঘণ্টার মধ্যেই গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। দক্ষিণ আফ্রিকা মাত্র ২০৪ রানেই অলআউট হয়ে যায়। পর পর দু’টি টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল অস্ট্রেলিয়া।

 

এদিন সকালে ১ উইকেটে ১৫ রান নিয়ে খেলা শুরু করে সফরকারীরা। কিন্তু অজি বোলারদের সামনে দক্ষিণ আফ্রিকার কোনও ব্যাটারই দাঁড়াতে পারেনি। ২১ রান করে প্রথমে আউট হলেন ওপেনার সারেল ইরউই। এর পর ফিরে যান ব্রুইন।তিনি করেন ২৮ রান। তার পরেই ১ রান করে আউট হয়ে যায় খায়া জন্ডো। টেম্বা বাভুমা এবং কাইল ভেরেন মিলে দলের কিছুটা হাল ধরার চেষ্টা করেন।এই দু’জনে মিলে পঞ্চম উইকেটে ৬৩ রানের একটি অসাধারণ জুটি গড়েন। 

 

অস্ট্রেলিয়া বোলার স্কট বোল্যান্ডের বলে ভেরেন আউট হওয়ার সাথে সাথেই দক্ষিণ আফ্রিকার জয়ের আশা শেষ হয়ে যায়।     বোলারদের নিয়ে বাভুমার পক্ষে বেশিক্ষণ লড়াই করা সম্ভব হয়নি। অর্ধশতরান করে সাজঘরে ফিরে যান বাভুমা।ডানহাতি এই ব্যাটার সর্বোচ্চ ৬৫ রান করেন।বাভুমা আউট হলে তার কিছু ক্ষণ পরেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস।  

 

অস্ট্রেলিয়ার হয়ে স্পিনার নাথান লায়ন ৩ উইকেট তুলে নেন। ২ উইকেট নেন স্কট বোল্যান্ড।

 

আগামী ৪ জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে।টেস্ট সিরিজ শেষ হলেই এর পর মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

 

একুশে সংবাদ.কম/হা.ক.প্র/জাহাঙ্গীর

Link copied!