ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

জাতীয় দলের নেতৃত্ব পেয়ে রোমাঞ্চিত লিটন দাস


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৪৯ পিএম, ৩ ডিসেম্বর, ২০২২
জাতীয় দলের নেতৃত্ব পেয়ে রোমাঞ্চিত লিটন দাস

ভারতের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। তার পরিবর্তে ব্যাটসম্যান লিটন কুমার দাসকেই অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বিসিবি। আর প্রথমবারের মতো অধিনায়কের দায়িত্ব পেয়েছেন লিটন। এতে বেশ রোমাঞ্চিত তিনি।

 

শনিবার (৩ ডিসেম্বর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন লিটন। তিনি বলেন,‘আমি রোমাঞ্চিত। বিসিবিকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা যে আমাকে এত বড় একটা সুযোগ দিয়েছে, সেটাও আবার ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে।’

 

জাতীয় দলের এই ওপেনার বলেন, যেকোনো ক্রিকেটারেরই স্বপ্ন থাকে জাতীয় দলে খেলার। এরপর আরও বড় স্বপ্ন থাকে জাতীয় দলের অধিনায়ক হওয়ার। আপাতত একটা সিরিজের জন্য হলেও সেই সুযোগটা আমার এসেছে। অধিনায়ক হিসেবে আমি সর্বোচ্চ চেষ্টা করব দলকে সেরাটা দিতে।

 

সতীর্থরা নতুন নেতাকে কীভাবে নিয়েছে প্রশ্নে লিটন বলেন, নেতৃত্ব নিয়ে টিমমেটদের সঙ্গে আমার এখনো সেভাবে কথা হয়নি। এটুকুই বলতে পারি আমরা নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে থাকব। একজন প্লেয়ার হিসেবে যখন খেলি তখনো যে দায়িত্ব থাকে, আর এখন অধিনায়ক হিসেবে একটা দায়িত্ব অতিরিক্ত থাকবে যে সবাইকে গাইড করা। এর থেকে বেশি কিছু না।

 

উল্লেখ্য’ ৪ ডিসেম্বর দুই দলের মধ্যকার ওয়ানডে দিয়ে সফর শুরু করবে রোহিত-কোহলিরা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের বাকি দুটি যথাক্রমে ৭ ও ১০ ডিসেম্বর খেলবে দুই দল। ওয়ানডে সিরিজ শেষে টেস্ট ফরম্যাটে মুখোমুখি হবে দুই দল।

 

একুশে সংবাদ/এসএস