ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কৌশলে পরিবর্তন আনলেই চ্যাম্পিয়ন্স লিগ জিতবে পিএসজি


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৭:০৮ পিএম, ৬ অক্টোবর, ২০২২
কৌশলে পরিবর্তন আনলেই চ্যাম্পিয়ন্স লিগ জিতবে পিএসজি

 গেল আসরের শুরুতে লিওনেল মেসিকে দলে ভিড়িয়ে সেই অধরা চ্যাম্পিয়ন্স লিগ জেতার আশার ফানুসটা আবারও উড়িয়েছিল দলটি। তবে মাঠের খেলায় দেখা গেছে পুরোনো নিয়তির পুনরাবৃত্তিই।

 

চলতি মৌসুমে দারুণ ফুটবল খেলে পিএসজি আবারও আশা দেখাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের। মেসি, নেইমার, এমবাপেরা আছেন দারুণ ফর্মেও। সব মিলিয়েই দলটির ওপর তৈরি হচ্ছে প্রত্যাশার চাপ। সেই চাপটা সামলে প্রত্যাশা পূরণ করে চ্যাম্পিয়ন্স লিগটা জিততে হলে কী করতে হবে, সেটাই কোচ ক্রিস্তোফ গালতিয়েরকে বাতলে দিলেন সাবেক ফরাসি ফরোয়ার্ড জেরোম রদ্যাঁ।


সাবেক এই ফরোয়ার্ডের মত, চ্যাম্পিয়ন্স লিগ জিততে হলে কৌশলে একটা পরিবর্তন আনতেই হবে পিএসজির। চলতি মৌসুমে গালতিয়ের পিএসজির রক্ষণে রাখছেন তিন ডিফেন্ডার। তবে রদ্যাঁর বিশ্বাস, পিএসজির উচিত হবে চার জন ডিফেন্ডার নিয়ে খেলা।

 

সম্প্রতি আরএমসি স্পোর্টের অনুষ্ঠান ‘অল্টার ফুট’-এ এমন মন্তব্য করেন রদ্যাঁ। তিনি বলেন, ‘যদি আপনি মেসি, নেইমার আর এমবাপেকে মাঠে রেখে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান, তাহলে আপনাকে মাঝমাঠে তিন খেলোয়াড় নিয়ে খেলতে হবে, আর রক্ষণে একজন ডিফেন্ডার বাড়িয়ে চার জন খেলাতে হবে।’

 

গেল মৌসুমে সাবেক পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো তার দলকে খেলিয়েছিলেন ৪-৩-৩ ছকে, মেসি, এমবাপে আর নেইমারকে প্রায়ই একমাত্র সেন্টার ফরোয়ার্ডের ভূমিকায় অদল বদল করে খেলিয়েছেন। এই ছকে পিএসজি ভালো-মন্দ দুই রকমের পারফর্ম্যান্সই উপহার দিয়েছে। যদিও পিএসজির আক্রমণভাগের গেল মৌসুমে বাজে পারফর্ম্যান্সের একমাত্র দায় শুধু এই ছকেরই নয়। 

 

একুশে সংবাদ/এসএস