ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৩১ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২২
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপে বাঁচা মরার লড়াইয়ে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কার অধিনায়ক দাশুন শানাকা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচটি শুরু বাংলাদেশ সময় রাত ৮টায়।

দুই দলই নিজেদের প্রথম ম্যাচে আফগানদের সাথে হেরেছে। শ্রীলঙ্কা উদ্বোধনী ম্যাচে হেরেছে ৮ উইকেটে। বাংলাদেশ আফগানদের সাথে হেরেছে ৭ উইকেটে। আজকের ম্যাচে কোন দল এগিয়ে? বাংলাদেশের জয়ের সম্ভাবনা বেশি নাকি শ্রীলঙ্কার? 

টি-টোয়েন্টিতে দুই দলের সাম্প্রতিক যে পরিসংখ্যান, তাতে কাউকেই ‘ভালো’ বলার উপায় নেই। দুই দলের মধ্যে বরং কিছুটা মিল খুঁজে পাওয়া যেতে পারে। চলতি টুর্নামেন্টে উভয়েরই শুরু হয়েছে আফগানিস্তানের কাছে হার দিয়ে। দুই দলেরই টি-টোয়েন্টিতে অবস্থা যাচ্ছেতাই।

শ্রীলঙ্কা তাদের সর্বশেষ ১৪ টি-টোয়েন্টি ম্যাচের ১০টিতেই হেরেছে। বাংলাদেশ তো হেরেছে সর্বশেষ ১৬ টি-টোয়েন্টির মধ্যে ১৪টিতেই। সর্বশেষ ৫ ম্যাচ হিসেবে আনলে দুই দলেরই হার চারটি করে, জয় একটি।

মুখোমুখি লড়াইয়ে অবশ্য লঙ্কানরা এগিয়ে। বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ১২ টি-টোয়েন্টির ৮টি জিতেছে তারা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সাম্প্রতিক পরিসংখ্যানে আবার এগিয়ে টাইগাররা। লঙ্কানদের সঙ্গে সর্বশেষ তিন দেখায় দুটিতেই জিতেছে বাংলাদেশ।

ম্যাচের আগে যা ছিল গুঞ্জন, সেটিই সত্যি হলো শেষ পর্যন্ত। সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজকে ওপেন করানো হবে বলে আলোচনা চলছিল। এই দুইজনকেই রাখা হয়েছে একাদশে। বাদ পড়েছেন আগের ম্যাচের দুই ওপেনার এনামুল হক বিজয় ও মোহাম্মদ নাঈম শেখ।


এক পরিবর্তন শ্রীলঙ্কার নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। আগের ম্যাচ থেকে ব্যাটিংয়ে বিধ্বস্ত হলেও ব্যাটিং লাইন আপে কোনো বদল আনেনি শ্রীলঙ্কা। তাদের একাদশে পরিবর্তন আছে কেবল একটিই। পেসার মাথিসা পাথিরানার বদলে অভিষেক হচ্ছে আরেক পেসার আসিথা ফার্নান্দোর।

বাংলাদেশ একাদশ: সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসানকা, কুসল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসা, ভানিন্দু হাসারাঙ্গা, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, মাহিশ থিকসানা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশাঙ্কা।
 

একুশে সংবাদ/এসএস