ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সেঞ্চুরি করে সমালোচকদের কড়া জবাব দিলেন মুশফিক


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৩৩ পিএম, ১৮ মে, ২০২২
সেঞ্চুরি করে সমালোচকদের কড়া জবাব দিলেন মুশফিক

বেশ কিছুদিন ধরেই ব্যাটে রান পাচ্ছিলেন না জাতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সমালোচকরা তো! মুশফিককে বাদ দিয়েই ছিলেন এই টেস্টে। অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে সমালোচনার কড়া জবাব দিলেন সেঞ্চুরির মধ্যদিয়ে।

খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতিও ইঙ্গিত দিয়েছেন, নিজের সিদ্ধান্ত এবার নিজেকেই নিতে হবে অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে। কী সেই সিদ্ধান্ত? সে নিয়ে জলঘোলা কম যাচ্ছে না। তাকে নিয়ে এমন আলোচনা যেন তাতিয়ে দিয়েছে মুশফিককে। চট্টগ্রাম টেস্টে স্বস্তির সেঞ্চুরি হাঁকিয়ে যেন তারই জাবাব দিলেন তিনি।

মুশফিকের শম্ভুকগতির এই সেঞ্চুরি এসেছে ২৭০ বলে। ইনিংসের ১৫৩তম ওভারে অসিথা ফার্নান্দোকে চার মেরে অঙ্কের মাইলফলক স্পর্শ করেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটসম্যান। ১২৫ বলে অর্ধশতক করা মুশফিক পরের পঞ্চাশ করতে খেলেছেন ১৪৫ বল।

সাদা পোশাক গায়ে এটি তার অষ্টম আন্তর্জাতিক সেঞ্চুরি। টেস্টে বাংলাদেশের পক্ষে তৃতীয় সর্বোচ্চ। অন্য ফরম্যাটের মতো টেস্টেও ধারাবাহিকতার অভাবে ভুগছে মুশফিকের ব্যাট। শেষ ৯ ইনিংসে অর্ধশতক মাত্র ১টি। শেষবার সেঞ্চুরি পেয়েছেন ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে, জিম্বাবুয়ের বিপক্ষে। দীর্ঘ প্রায় ২৭ মাস পর আবার শতকের দেখা পেলেন তিনি। এই দুই সেঞ্চুরির মাঝে কেটে গেছে ১৮ ইনিংস আর ১০ ম্যাচ। 

টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে এটি মুশফিকের দ্বিতীয় শতক। আগেরটি এসেছিল ২০১৩ সালে লঙ্কান দ্বীপপুঞ্জে। সেই শতককে ডাবলে রূপ দিয়েছিলেন তিনি। এবার কোথায় গিয়ে থামেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান, এখন সেটিই দেখার অপেক্ষা।

একুশে সংবাদ/এসএস