ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

১৯৯ ম্যাথিউসের বিদায়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৯৭


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৩২ পিএম, ১৬ মে, ২০২২
১৯৯ ম্যাথিউসের বিদায়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৯৭

মাত্র এক রানের জন্য ডাবল সেঞ্চুরি বঞ্চিত হলেন ম্যাথিউস। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন আগের দিন অপরাজিত থাকা অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। ২০৮ বলে শতরানের জুটি পূর্ণ করেন তারা। এরপর বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতকের দেখা পান চান্দিমাল। 

১২৮ বলে তিনি পঞ্চাশ পূর্ণ করেন। অর্ধশতক হাঁকিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি চান্দিমাল। ১১৪তম ওভারে এসে প্রথম বলেই লঙ্কান এই ব্যাটারের উইকেট তুলে নেন নাঈম হাসান। এলবিডব্লিউর ফাঁদে পড়ে ৬৬ রানে বিদায় নেন চান্দিমাল। 

ঐ ওভারের পঞ্চম বলে ব্যাট করতে নামা নিরোশান ডিকওয়েলাকে ৩ রানে বিদায় করে বাংলাদেশকে স্বস্তি এনে দেন নাঈম। ৩২৭ রান নিয়ে দ্বিতীয় সেশন শেষ করে শ্রীলঙ্কা। লাঞ্চ বিরতির পর মাঠে নেমেই জ্বলে উঠেন সাকিব আল হাসান। ওভারের দ্বিতীয় বলে রামেশ মেন্ডিসকে (১) বোল্ড করার পরের বলেই ব্যাট করতে নামা লাসিথ এমবুলদেনিয়াকে এলবিডব্লিউর ফাঁদে পেলেন দেশসেরা এই অলরাউন্ডার। রিভিউ নিয়েও লাভ হয়নি শ্রীলঙ্কার।  

পরপর দুই বলে দুই উইকেট নিয়ে স্বস্তি ফেরালেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি সাকিবদের। ব্যাট হাতে থিতু হয়ে শ্রীলঙ্কাকে এগোতে থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তাকে সঙ্গ দিয়ে সমান তালে এগিয়ে যাচ্ছিলেন বিশ্ব ফার্নান্দো। কিন্তু চা বিরতির আগে শরিফুল ইসলামের বলে মাথার হেলমেটে লেগে চোট পান তিনি। 

চার বিরতির পর এই ব্যাটারের বদলি হয়ে নামেন আসিথা ফার্নান্দো। ব্যাটিংয়ে নেমে বেশ কিছুক্ষণ ব্যাট করে গেলেও শেষ পর্যন্ত নাঈম ইসলামের পঞ্চম শিকার হন আসিথা। ২৭ বলে ১ রান করে বোল্ড হন তিনি। ডাবল সেঞ্চুরির আশায় একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকলেও শেষ পর্যন্ত ভাগ্য সহায় হলো না ম্যাথিউসের। নাঈমের স্পিন ঘূর্ণিতে ডাবলের এক রান আগেই সাকিবের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ৪ চার ও এক ছক্কায় ৩৯৭ বলে ১৯৯ রান করে বিদায় নেন এই ব্যাটার। ৩৯৭ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

বাংলাদেশের হয়ে ১০৫ রান খরচায় একাই ৬ উইকেট শিকার করেন নাঈম। এটিই টেস্টে তার ক্যারিয়ার সেরা বোলিং। এছাড়া ৩৯ রান দিয়ে তিন উইকেট তুলে নেন সাকিব আল হাসান। একটি উইকেট পান তাইজুল ইসলাম।

একুশে সংবাদ/এসএস