ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২, ১৬ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ডে ভালো করতে চায় টাইগাররা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:০০ পিএম, ৫ ডিসেম্বর, ২০২১
সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ডে ভালো করতে চায় টাইগাররা

পাকিস্তানের বিপক্ষে চলতি টেস্ট শেষেই নিউজিল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ টস্ট দল। সফরে দুটি টেস্ট ম্যাচ খেলবে মুমিনুলরা। নিউজিল্যান্ড সফরে যাচ্ছেনা সাকিব আল হাসান? ব্যক্তিগত জরুরি পারিবারিক প্রয়োজনে বিসিবির কাছে ছুঁটি চেয়েছেন বিশ্বসেরা এই অলরান্ডার।

নিউজিল্যান্ড সফরে সাকিব না থাকলেও দলে কোন প্রভাব পড়বেনা বলেই জানিয়েছেন ফিল্ডিং কোচ মিজানুর রহমান বাবুল। রোববার মিরপুর পাকিস্তানের বিপক্ষে টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যাক্ত ঘোষণার পর বাবুল সাকিবের বিষয়ে বলেন,‘সাকিব নিউজিল্যান্ডে যাবে কিনা এটা তার ব্যক্তিগত বিষয় এবং ক্রিকেট বোর্ডের বিষয়। সাকিব না থাকলেও দলের মধ্যে কোন প্রভাব পড়েনা।’

এছাড়া তিনি বলেন,‘যারা দলের সাথে যাবে তারও খেলা নিয়েই চিন্তা করবে। যদি কেউ না যায় তাকে নিয়ে চিন্তা করার সুযোগ নেই। সাকিব না গেলে যারা যাবে তাদের নিয়েই জেতার জন্যই যাবো।’

উল্লেখ্য’শনিবার সন্ধ্যায় মিরপুরে বিসিবি সভাপতির বক্তব্যের পরই নিউজিল্যান্ড সফরের ১৮ জনের দল ঘোষণা করা হয়। এর কিছুক্ষণ পরই সাকিব বোর্ডে আনুষ্ঠানিক চিঠি দিয়ে দেন বলে জানা গেছে। দুটি টেস্ট খেলতে আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ডে রওনা হবে বাংলাদেশ দল।

সফরে ৭ দিনের কোয়ারেন্টিন, দুটি প্রস্তুতি ম্যাচসহ সফরের দৈর্ঘ্য পাঁচ সপ্তাহের বেশি। সফরের আগে সাকিবের ছুটি চাওয়ার ঘটনা সাকিবের এবারই প্রথম নয়। গত মার্চে নিউজিল্যান্ড সফর থেকেও তিনি ছুটি নেন পারিবারিক কারণে। পরে এপ্রিলে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজেও যাননি। 

আইপিএলে খেলে বিশ্বকাপ প্রস্তুতি নেওয়ার জন্য তখন তিনি ছিলেন ভারতে। এর আগে ২০১৮ সালে তিনি ৬ মাসের বিরতি চেয়েছিলেন ক্রিকেট থেকে। তখন বিসিবি তাকে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি দিয়েছিল। সাকিব ছাড়াও নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ চোটের কারণে পাচ্ছে না আরেক অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবালকে।

একুশে সংবাদ/এসএস/