AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আফগান ম্যাচের আত্মবিশ্বাস নিয়ে ভারতের সাথে খেলবে বাংলাদেশ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৪ পিএম, ৬ জুন, ২০২১
আফগান ম্যাচের আত্মবিশ্বাস নিয়ে ভারতের সাথে খেলবে বাংলাদেশ

কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের চলতি পর্ব প্রায় শেষ হওয়ার পথে। ২০২২ বিশ্বকাপের এশিয়ান অঞ্চলের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে এখনও ভারত ও বাংলাদেশের একটি জায়গায় মিল রয়েছে। ‘ই’ গ্রুপে ছয় ম্যাচ শেষে একটিও জয় না পাওয়া দল তারা। টেবিলের তলানিতে থাকা ভারত (৩) ও বাংলাদেশের পয়েন্ট ব্যবধান মাত্র এক (২)। একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্যে সোমবার (৭ ‍জুন) কাতারের দোহায় অবস্থিত জসিম বিন হামাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দল।

বাংলাদেশ সময় রাত ৮টায় সপ্তম ম্যাচে সুনীল ছেত্রীদের মুখোমুখি হবেন জামাল ভূঁইয়ারা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি স্পোর্টস। নিরপেক্ষ ভেন্যুতে হবে খেলা। এটি বাংলাদেশের হোম ম্যাচ। করোনাভাইরাস মহামারির কারণে সেটা সরিয়ে নেওয়া হয়েছে বিশ্বকাপের আয়োজক দেশের ভেন্যুতে। যেখানে দুই দলই একটি করে ম্যাচ খেলে ফেলেছে।

শীর্ষ দল কাতারের কাছে ১-০ গোলে হেরে গেছে ১০ জনের ভারত। আর পিছিয়ে পড়েও আফগানিস্তানের সঙ্গে ১-১ গোলের ড্র আদায় করেছে বাংলাদেশ। ম্যাচটি এখন অতীত, তবে লাল-সবুজের প্রতিনিধিরা তা থেকে নিশ্চিতভাবে উজ্জীবনী শক্তি নিজেদের ভেতরে নিচ্ছে।

শারীরিকভাবে শক্তিশালী ও র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা দলের বিপক্ষে এক পয়েন্ট আদায় করা অনেক কঠিন। আগের দেখায় কলকাতার সল্ট লেকে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার আগে ওটাই ছিল তাদের একমাত্র পয়েন্ট। ছয় ম্যাচ শেষে দুই পয়েন্ট গেছে তাদের ঝুলিতে। আফগানিস্তান, ভারত ও ওমানকে খেলতে কাতারে রওনা দেওয়ার আগেই বাংলাদেশ একটি ম্যাচ জেতার আশ্বাস দিয়েছিল। তাদের টার্গেট ছিল ভারত।

এবার সেই দলটির মুখোমুখি হতে যাচ্ছে তারা। নিশ্চিতভাবে আফগানদের সঙ্গে ড্র তাদের আত্মবিশ্বাসকে আরও বাড়িয়ে দিয়েছে বলে ভক্তদের বিশ্বাস। কাতারের কাছে হেরে যাওয়া ভারতকে কঠিন পরীক্ষাই দিতে হবে। তাছাড়া আগের ম্যাচের মতো এবার দর্শকদের পাচ্ছে না ইগোর স্টিম্যাকের দল। কলকাতায় ভারতের বিপক্ষে দলের একমাত্র গোলদাতা সাদ উদ্দিন নেই। তবে আফগানদের জালে বল জড়ানো তপু বর্মণ নিজেকে ফের প্রমাণ দিতে তৈরি রয়েছেন।

র‌্যাংকিংয়ে ভারতের অবস্থান ১০৫ নম্বরে, আর বাংলাদেশ ১৮৪তম। র‌্যাংকিংয়ে বিশাল ফারাক। পরিসংখ্যানেও এগিয়ে ভারত। লাল-সবুজ জার্সিধারীরা শেষ জয় পেয়েছিল ২০০৯ সালের সাফ চ্যাম্পিয়নশিপে। শেষ পাঁচবারের দেখায় হেরেছে দুই ম্যাচ। তবুও বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া এই ম্যাচে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন।

আফগানিস্তান ম্যাচের আত্মবিশ্বাস তাদের মনে। জামাল বলেছেন , মাঠে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে। এমন ম্যাচের অংশ হতে পারা দারুণ। শেষবার কলকাতায় আমরা তিন পয়েন্ট না পেয়ে হতাশ হয়ে ছিলাম, শেষের দিকে ভারত গোল করেছিল। আমাদের মধ্যে এখনও ক্ষুধা আছে, আমরা জানি কিছুটা ক্ষতি করতে পারবো। এই মুহূর্তে আমাদের দলে আত্মবিশ্বাস অনেক বেশি। আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে জেতার সুযোগ ছিল আমাদের। ওই আত্মবিশ্বাস নিয়ে আমরা ভারতের মুখোমুখি হব।

একুশে সংবাদ/রাফি

Link copied!