ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে টপকিয়ে শীর্ষে বাংলাদেশ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৫৫ পিএম, ২৫ মে, ২০২১
অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে টপকিয়ে শীর্ষে বাংলাদেশ

আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে লাল-সবুজের দল। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে টপকে শীর্ষে উঠে গেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। 

আজ মঙ্গলবার মিরপুর শোরেবাংলা স্টেডিয়ামে তামিম-মুশফিকরা বৃষ্টি আইনে জিতেছে ১০৩ রানে। এ জয়ে প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পেলো বাংলাদেশ।


আট ম্যাচে খেলে ৫০ পয়েন্ট পয়েন্ট পেয়ে  শীর্ষে রয়েছে বাংলাদেশ। ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়া ৪০ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে।

নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ ৩০ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে রয়েছে। ভারত ২৯ পয়েন্ট নিয়ে রয়েছে অষ্টম স্থানে। জিম্বাবুয়ে নবম এবং আয়ারল্যান্ড দশম স্থানে রয়েছে। ৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা আছে ১১তম স্থানে।


সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ২৪৬/১০, ৪৮.১ ওভার (মুশফিকুর রহীম ১২৫, মাহমুদউল্লাহ ৪১, লিটন দাস ২৫, তামিম ইকবাল ১৩, সাইফউদ্দিন ১১, আফিফ হোসেন ১০, মোসাদ্দেক হোসেন ১০, সাকিব আল হাসান ০, মিরাজ ০, শরিফুল ইসলাম ০, মোস্তাফিজ ০*; দশমন্তে চামিরা ৩/৪৪, লক্ষ্মণ সান্দাকান ৩/৫৪, ইসুরু উদানা ২/৪৯, হাসারাঙ্গা ১/৩৩)।

শ্রীলঙ্কা : (বৃষ্টি আইনে ৪০ ওভারে ২৪৫ লক্ষ্য) ১৪১/৯, ৪০ ওভার (গুনাথিলাকা ২৪, পাথুম নিশাঙ্কা ২০, উদানা ১৮*, কুশল মেন্ডিস ১৫, আশেনা বান্দারা ১৫, কুশল পেরেরা ১৪; মোস্তাফিজুর রহমান ৩/১৬, মেহেদী হাসান মিরাজ ৩/২৮, সাকিব আল হাসান ২/৩৮, শরিফুল ইসলাম ১/৩০)।

ফল : বাংলাদেশ ১০৩ রানে জয়ী (ডি/এল মেথড)।
ম্যাচ সেরা : মুশফিকুর রহীম।

একুশে সংবাদ / জ.এন / এস