ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

দুই গোল করেও জিততে পারেনি ফ্রান্স


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১৩ পিএম, ২৫ মার্চ, ২০২১
দুই গোল করেও জিততে পারেনি ফ্রান্স

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জিততে পারেনি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স। এই ম্যাচে দুটি গোল করে ফ্রান্স। এর বিপরীতে একটি গোলও করতে পারেনি ইউক্রেন। তবুও পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে ফ্রান্সকে। কেননা ফ্রান্স একবার ইউক্রেনের জালে বল জড়িয়েছে, আরেকবার নিজেদের জালে।

বুধবার রাতে ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। গ্রিজমানের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর প্রিসনেল কিমপেম্বের আত্মঘাতী গোলে সমতায় ফেরে ইউক্রেন।

পুরো ম্যাচে ১৮টি শট নিলেও মাত্র ৩টি লক্ষ্যে রাখতে পারে দিদিয়ে দেশমের শিষ্যরা। কিলিয়ান এমবাপ্পে, অলিভিয়ে জিরুদ নষ্ট করেন সুযোগ বেশ কয়েকটি সুযোগ।

ম্যাচের ১৯তম মিনিটে গ্রিজমানের চমৎকার গোলে এগিয়ে যায় ফ্রান্স। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে লক্ষ্য ভেদ করেন বার্সেলোনা ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে গ্রিজমানের গোল হলো ৩৪টি। এর মধ্য দিয়ে তিনি ছুঁয়ে ফেলেছেন ফ্রান্সের হয়ে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা ডেভিড ত্রেজেগিকে। ৫১ গোল নিয়ে এই তালিকায় শীর্ষে আছেন থিয়েরে অঁরি।

এরপর আরও সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি ফ্রান্স। অলিভার জিরোড ও বেঞ্জামিন পাভার্ড গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেগুলো লক্ষ্যভ্রষ্ট হয়। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফ্রান্সের রক্ষণে চাপ বাড়ায় ইউক্রেন। ফলে ৫৭তম মিনিটের মাথায় ম্যাচে ফেরে ইউক্রেন। এ সময় সার্গি সাইডরচুকের নেওয়া শট ফ্রান্সের কিমপেম্বের পায়ে লেগে জালে আশ্রয় নেয়। তাতে ম্যাচে ফেরে সমতা।

একুশে সংবাদ / এ / এস