AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বয়স ৫০, ইচ্ছা ১০০ সন্তানের বাবা হওয়ার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৫২ পিএম, ৪ জানুয়ারি, ২০২৩
বয়স ৫০, ইচ্ছা ১০০ সন্তানের বাবা হওয়ার

বয়স ৫০ বছর। জন্ম দিয়েছেন ৬০টি সন্তানের। ইচ্ছা ১০০ সন্তানের পিতা হবেন। বলছিলাম সরদার জান মুহাম্মাদ খিলজির।

 

৬০তম শিশুটির নাম রেখেছেন হাজী খুশাল। জান মুহাম্মদের স্ত্রী আছে তিন জন এখন চতুর্থ একজনকে খুঁজে বের করার চেষ্টা করছেন। তিনি বলেছেন ‘আমি চতুর্থ স্ত্রীর সন্ধানে আছি’।

 

এই ৬০ সন্তানের মধ্যে কয়জন ছেলে আর কয়জন মেয়ে; তা সম্পর্কে গণমাধ্যমকে কিছু জানাতে রাজি নন জান মুহাম্মদ। তবে তার বড় মেয়ে শাগুফতা জানিয়েছেন, ছেলে মেয়েদের মধ্যে মেয়ের সংখ্যা বেশি।

 

জান মুহাম্মদ পাকিস্তানের কোয়েটার পূর্বাঞ্চলে একটি মাটির দেয়াল ঘেরা ইটের বাড়িতে বসবাস করেন। ৬০ সন্তানের মধ্যে পাঁচ জন মারা গেছে, বেঁচে আছে ৫৫জন। সংসার পরিচলানায় জান মুহাম্মদের মাসিক খরচ ছিল এক লাখ টাকা। এখন শিশুদের সংখ্যা বৃদ্ধি এবং মূল্যস্ফীতির কারণে ব্যয় দ্বিগুণ হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

 

জান মুহাম্মদের সন্তানরা ২০১৬ সালে লাইমলাইটে আসে যখন আদমশুমারি কর্মকর্তারা তার সন্তানদের একটি দীর্ঘ তালিকা পান। সোশ্যাল মিডিয়া আউটলেটগুলোতে তার কন্যা এবং পুত্রদের একটি দীর্ঘ তালিকা ব্যাপকভাবে শেয়ার করা হয়েছিল।

 

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পঞ্চাশ বছর বয়সী সরদার জান মুহাম্মাদ খান কোয়েটা শহরের ইস্টার্ন বাইপাস এলাকার বাসিন্দা এবং খালজি গোত্রের একজন সদস্য। তিনি একজন ফার্মাসিস্ট। ওই এলাকায় তার একটি ক্লিনিক আছে। এতজন সন্তানের নাম মনে থাকে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কেন নয়’?

 

একুশে সংবাদ.কম/ডে.বা.প্র/জাহাঙ্গীর

Link copied!