AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হজ নিবন্ধনের সময় আবার বাড়ল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৯ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২৩
হজ নিবন্ধনের সময় আবার বাড়ল

২০২৪ সালের হজের নিবন্ধনে কাঙ্ক্ষিত সাড়া না মেলায় আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত হজের নিবন্ধনের বাড়ান হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহা. আবু তাহেরর সই করা এক এক সংবাদ বিজ্ঞপ্তিতে সময় বাড়ানোর এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, সরকারি ও বেসরকারি উভয় মাধ্যমের হজযাত্রী নিবন্ধনের সময় ১৮ জানুয়ারি ২০২৪ পর্যন্ত বৃদ্ধি করা হলো। এ সময়ের মধ্যে দুই লাখ পাঁচ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন অথবা প্যাকেজের সম্পূর্ণ অর্থ পরিশোধ করে চূড়ান্ত নিবন্ধন করা যাবে।

এতে আরো বলা হয়, ২০২৪ সালের হজে গমনেচ্ছু ব্যক্তি, হজ এজেন্সি, হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকসহ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় থেকে হজ চুক্তির পূর্বেই হজযাত্রীর চূড়ান্ত সংখ্যা জানানোর তাগিদ থাকা সত্ত্বেও বিশেষ বিবেচনায় এই সময় বাড়ানো হয়েছে। ‌

প্রাথমিক নিবন্ধন করা হলে প্যাকেজের অবশিষ্ট মূল্য ২৯ ফেব্রুয়ারির মধ্যে আবশ্যিকভাবে একই ব্যাংকে জমা দিয়ে চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে হবে। অন্যথায় হজে যাওয়া যাবে না এবং প্রদত্ত অর্থ ফেরত দেওয়া হবে না।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর নিবন্ধনের শেষ সময় ছিল। কিন্তু নিবন্ধনে কাঙ্ক্ষিত সাড়া না মেলায় দ্বিতীয় দফায় সময় বাড়ানো হয়েছে।


 

একুশে সংবাদ/এস কে 

Link copied!