ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

আমিন আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ তীর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৪৬ পিএম, ২২ জানুয়ারি, ২০২৩
আমিন আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে লাখো মুসল্লির উপস্থিতিতে দেশের কল্যাণ, দুনিয়া ও আখেরাতের শান্তি কামনা করে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত। আত্মশুদ্ধি ও গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহর দরবারে রহমত প্রার্থনা করেছেন মুসল্লিরা। ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে আকাশ-বাতাস মুখরিত হয়ে ওঠে।

 

রোববার (২২ জানুয়ারি) দুপুর সোয়া ১২টার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শুরু হয়। মোনাজাত পরিচালনা করেন ইউসুফ বিন সাদ।

 

মোনাজাতের আগে বিশ্ব ইজতেমার ৫৬তম আসরে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান করা হয়। এর আগে অনুষ্ঠিত হয় হেদায়াতি বয়ান। দেশ বিদেশের লাখ লাখ মুসল্লিদের উপস্থিতিতে এবাদত, বন্দেগি, জিকির, আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে উত্তাল টঙ্গীর তুরাগপাড়ের বিশ্ব ইজতেমা ময়দান।

 

গত ২০ জানুয়ারি ফজর নামাজের পরই আম বয়ানের মাধ্যমে শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এর দুদিন আগ থেকেই মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেন। শুক্রবারের জুমার নামাজে মুসল্লিদের ঢল নামে। রাস্তায়ও নামাজ আদায় করেন। দুদিন ধরে সকাল থেকে রাত পর্যন্ত অবিরাম চলে দেশ-বিদেশের খ্যাতনামা আলেমদের বিভিন্ন ভাষায় বয়ান। ধর্মপ্রাণ মুসল্লিরা ঈমান, আখলাক ও দ্বীনের বিভিন্ন বয়ান শোনেন।

 

একুশে সংবাদ/এসএপি