ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মালদ্বীপ আ’লীগের জেল হত্যা দিবস পালিত


Ekushey Sangbad
মালদ্বীপ প্রতিনিধি
০১:৪৯ পিএম, ৫ নভেম্বর, ২০২২
মালদ্বীপ আ’লীগের জেল হত্যা দিবস পালিত

জাতীয় চার নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ মালদ্বীপ শাখা কমিটির উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (৪ নভেম্বর) রাত নয়টায় রাজধানীর রোড সিক্সটি-সিক্স রেস্টুরেন্টে এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

 

অনুষ্ঠান শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রবাসী সাংবাদিক ইউনিটের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আল আমিন।

 

মালদ্বীপ শাখা আ‍‍`লীগের সাংগঠনিক সম্পাদক এম‍‍`কে‍‍`আর কামাল হোসেন এর সঞ্চালনায়, সভাপতিত্ব করেন মালদ্বীপ আ‍‍`লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফেনী জেলা-দাগন ভূঁইয়া থানার উপজেলা চেয়ারম্যান ও ফেনী জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপ আ‍‍`লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন।

 

ভয়েজ এশিয়া ডট নিউজ এর সম্পাদক ইন্জিনিয়ার মোশাররফ হোসেন জুয়েল, ফেনী জেলার বন্ধুর বন্ধন এর সভাপতি মো. আলমগীর, দাগন ভূঁইয়া পৌর-যুবলীগের যুগ্ম-সম্পাদক মো. নুর ইসলাম।

 

এনবিএল মানি ট্রান্সফার প্রা.লি. এর ডিরেক্টর মো. হান্নান খান কবির, ফোর এল ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান হাদিউল ইসলাম, সোশ্যাল ওয়ার্কার্স এসোসিয়েশন এর সভাপতি মো. জাকির হোসেন।

 

এছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন মালদ্বীপ আ‍‍`লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী মো. সাদেক, সহ-সভাপতি গাজী মো. সাদেক, সহ-সভাপতি ফয়েজুর রহমান, সহ-সভাপতি শাহ্জালাল শিকদার সহ-সভাপতি সাইফুল ইসলাম।

 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন যুগ্ম-সাধারন সম্পাদক নুরে আলম রিন্টু, যুগ্ম-সাধারন সম্পাদক মো. আনোয়ার হোসেন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান আনিস, উপ প্রচার সম্পাদক এনামুল হক জাকির সহ মালদ্বীপ আওয়ামিলীগ ও অঙ্গসংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ প্রমুখ।

 

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে দিদারুল কবির রতন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতাকে ১৯৭৫ সালের ৩ নভেম্বর জেলের ভেতরে হত্যা করা হয় বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করার জন্য। যারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে তারাই জাতীয় চার নেতার হত্যাকারী। বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে কলঙ্কজনক দিন ১৯৭৫ সালের ১৫ আগস্ট, ৩ নভেম্বর ও ২০০১ সালের ২১ আগস্ট। তিনটি দিনই একই সুত্রে গাঁথা। স্বাধীনতা বিরোধীচক্র তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দদের বিভিন্ন সময়ে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতানাকে ধ্বংস করে বাংলাদেশকে মিনি পাকিস্তান রুপে তৈরি করতে চেয়েছিল। কিন্তু আজকে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় স্বনির্ভর বাংলাদেশ গড়তে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

 

সভা শেষে জেলখানার অভ্যন্তরে হত্যাকান্ডটি অত্যন্ত নির্মম ও জঘন্যতম উল্লেখ করে মৃত্যুঞ্জয়ী চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মোনাজাত করা হয়। এবং নৈশভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

 

একুশে সংবাদ/ও.ফা.অ.প্রতি/পলাশ