AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৩ মে ১৪-দলীয় বৈঠকে বসবেন নেতারা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৩১ পিএম, ২০ মে, ২০২৪
২৩ মে ১৪-দলীয় বৈঠকে বসবেন নেতারা

আগামী ২৩ মে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের বৈঠক হবে। ওই দিন সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে জোট শরিকদের নিয়ে বসবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় সাড়ে পাঁচ মাস পরে তিনি জোটসঙ্গীদের নিয়ে বসতে যাচ্ছেন। তবে বৈঠকে কী নিয়ে আলোচনা হতে পারে সে ব্যাপারে জানেন না বলে দাবি করেছেন শরিক দলগুলোর নেতারা।  

২০ মে রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, দীর্ঘদিন পর ১৪-দলীয় জোটের বৈঠক ডেকেছেন শেখ হাসিনা। জোটের শরিক দলগুলোর নেতারা বৈঠকে অংশ নেবেন।

হাসানুল হক ইনু বলেন, দীর্ঘদিন পর, নতুন সরকার গঠনের পর প্রথম বৈঠক হচ্ছে ১৪ দলের। এতে জোট নেত্রী ১৪ দল সম্পর্কে কী বলেন, কী প্রস্তাব দেন সেটা আগে আমরা শুনবো। তারপর দলগতভাবে এ নিয়ে আলাপ-আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, ১৪ দলের শরিক দলগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদককে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমাকে কল করে ২ জনের কথাই বলা হয়েছে।

২০২৪ সালের নির্বাচনের আগে গত ৪ ডিসেম্বর জোট নেতাদের সঙ্গে বৈঠক হয় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার। নির্বাচনের আগে আসন ভাগাভাগি নিয়ে গত ১৬ ও ১৭ ডিসেম্বর আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলীয় নেতাদের নিয়ে বৈঠক করেন আওয়ামী লীগ নেতারা। তবে গত নির্বাচনের পর ১৪ দলের জোটগত কর্মসূচি নেই এখন পর্যন্ত, এমনকি বৈঠকও হয়নি সেভাবে।

একুশে সংবাদ/ বা.ট্রি/ এসএডি
 

Link copied!