AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেটের উদ্দেশ্যে শেখ হাসিনার যাত্রা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১১:৩৪ এএম, ২০ ডিসেম্বর, ২০২৩
সিলেটের উদ্দেশ্যে শেখ হাসিনার যাত্রা

দ্বাদশ সংসদ নির্বাচনে জনসভা ও প্রচারণায় অংশ নিতে পূণ্যভূমি সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে সিলেটের উদ্দেশে রওয়ানা দেন তিনি।  আশা করা যাচ্ছে, আর অল্প কিছুক্ষণের মধ্যে তিনি সেখানে পৌঁছাবেন।

মাত্র তিন সপ্তাহেরও কম সময় বাকি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের।  সময় হয়েছে ভোটারদের কাছে যাবার। প্রার্থীরাও সরব হচ্ছেন গণসমর্থন আদায়ে। শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা। আর সেই উদ্দেশ্য সামনে রেখেই  আজ (২০ ডিসেম্বর) সিলেট সফরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

গত প্রায় তিন দশক ধরে দেশের রাজনীতিতে অনেকটা রীতির মতোই এবারও সিলেট থেকেই প্রচার শুরু করছেন আওয়ামী লীগ সভাপতি।

সূচি অনুযায়ী বরাবরের মতোই সফরের শুরুতে হযরত শাহজালাল (র:) এর দরগাহ্ শরীফ জিয়ারত করবেন তিনি। সেখানকার কর্মসূচি শেষে যাবেন হযরত শাহ্ পরাণ (র:) এর মাজারে। এই সফরেও নিরাপত্তা ছাড়া কোনো সরকারি প্রটোকল নেবেন না প্রধানমন্ত্রী।

মাজার জিয়ারত পর্ব সেরে বিকেল ৩টায় মহানগরীর ঐতিহাসিক সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে অতীতের মতোই নির্বাচনী জনসভায় যোগ দেবেন।  এখানে নৌকার আদল থাকলেও নির্বাচনী বিধি মেনে প্রস্তুত হয়েছে সাদামাটা মঞ্চ। চিরাচরিত রঙিন ব্যানারের বদলে সাজসজ্জা হয়েছে সাদাকালোয়।

সিলেটে শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে ব্যাপক উজ্জীবিত স্থানীয় প্রার্থী ও নেতারা। সমাবেশে অন্তত পাঁচ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে জনসভার মাঠ পরিদর্শন করেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকসহ স্থানীয় নেতারা।

তারা জানান, এই সফর ঐতিহাসিক হতে চলেছে। আগামী দিনের নতুন ভিশন তুলে ধরবেন দলীয় প্রধান।

এই মাঠ থেকেই আওয়ামী লীগ প্রধানের জমজমাট নির্বাচনী প্রচার শুরুর অপেক্ষায় এখন গোলা সিলেট।

 

একুশে সংবাদ/এএইচবি/এনএস

Link copied!