AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রওশনপন্থিদের চ্যাপ্টার ক্লোজ: চুন্নু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৫৯ পিএম, ৯ ডিসেম্বর, ২০২৩
রওশনপন্থিদের চ্যাপ্টার ক্লোজ: চুন্নু

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, দলে পন্থি বলে কিছু নেই। আমরা রওশন এরশাদকে সম্মান করি। রওশনপন্থিদের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। যে চ্যাপ্টার ক্লোজড, সেটা বারবার কেন আনেন। অনুরোধ করছি বিষয়টা আর আনবেন না, তাহলে আমি কোনো উত্তর দেবো না।

 

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এসময় ইশতেহার প্রসঙ্গে তিনি বলেন, ইশতেহারে আনুপাতিক হারে নির্বাচন, বেকার সমস্যা বিকেন্দ্রীকরণ, চিকিৎসাসেবার উন্নতি, শিশু অধিকার ইত্যাদি বিষয়ে গুরুত্ব দেওয়া হবে।

ক্ষমতাশীন আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতা প্রসঙ্গে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, এটা শুধু আমাদের দেশে নয়।এ ধরনের আপস অন্যান্য দেশেও হয়। এ বিষয়ে স্থায়ী কোনো কথা বলার সুযোগ নেই। নির্বাচন বা রাজনীতিতে চূড়ান্ত কোনো বিষয় নেই। যে কোনো সময়ে যে কোনো কথার কারণে নতুন সিদ্ধান্ত আসতে পারে। এখানে চূড়ান্ত বলে কিছু নেই।

তিনি বলেন, আপনি ভারতে যান। বিজেপি অনেক বড় দল, অনেক সিটে তারা নমিনেশন দেয়নি। হয় যাদের সঙ্গে জোটে করেছে অথবা নীরবে অন্য কোনো দলের সঙ্গে আন-অফিসিয়ালি আন্ডারস্ট্যান্ডিং করেছে। তাদের সুযোগ দিয়েছে। এটা ভারতে হয়, আমাদের দেশে হয়, পাকিস্তানে হয় সব দেশেই হয়।

ভোটের প্রচার সম্পর্কে কোনো পরিকল্পনা হয়নি জানিয়ে তিনি বলেন, মনোনয়ন যেগুলো আপিলে গেছে সেগুলো আমরা দেখছি। এরপর আমরা ইশতেহার প্রকাশ করবো।

নির্বাচন কমিশনে কিশোরগঞ্জ-৩ আসনে নিজের প্রার্থিতার বিরুদ্ধে আওয়ামী লীগ প্রার্থীর আপিল প্রসঙ্গে চুন্নু বলেন, মনোনয়ন ফরমে তথ্যের কথা লেখা আছে ফৌজদারি আইনে। কোন সিভিল মামলার তথ্য লিখতে হবে এমন কোনো ঘর নেই। আসলে উনি আমার ইমেজ ক্ষুণ্ন করার জন্য এটা করেছেন। সিভিল মামলার তথ্য দেওয়ার সুযোগ নির্বাচনী আচরণবিধিতে নেই।

ইসিতে কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে চুন্নুর প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন করেন ওই আসনে মনোনয়নপত্র বাতিল হওয়া নৌকার প্রার্থী নাসিরুল ইসলাম খান আওলাদ।

 

একুশে সংবাদ/এনএস

 

Link copied!