AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্যতিক্রমী গাড়িবহর নিয়ে গোপালগঞ্জ ঘুরছেন প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৩০ পিএম, ৮ ডিসেম্বর, ২০২৩
ব্যতিক্রমী গাড়িবহর নিয়ে গোপালগঞ্জ ঘুরছেন প্রধানমন্ত্রী

দুদিনের ব্যক্তিগত সফরের অংশ হিসেবে গোপালগঞ্জের কোটালীপাড়ায় গিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে আসন্ন নির্বাচনে নেতাকর্মীদের বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন তিনি। তবে, এসবের মাঝেও এবার ভিন্নতা দেখা গেছে তার গাড়িবহর, আর প্রটোকলে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে টুঙ্গিপাড়া পৌঁছান। নিজ বাড়িতে রাতযাপন করেন তিনি। এরপর আজ (শুক্রবার) সকাল ১০টার কিছু আগে সীমিত গাড়িবহর নিয়ে টুঙ্গিপাড়া থেকে তার নির্বাচনী এলাকা কোটালিপাড়ায় পৌঁছান৷ সেখানে স্থানীয় নেতাদের সাথে এক মতবিনিময় সভায় যোগ দেন এবং সবাইকে একসঙ্গে কাজ করার নির্দেশ দেন তিনি।

স্বাভাবিক সময়ে সরকারি গাড়ি থাকলেও, এবারের সফরে শেখ হাসিনাকে ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে দেখা যাচ্ছে৷ গাড়িবহরও সীমিত। অন্য সময় সরকারি সুবিধা থাকলেও, এবার তার গাড়িতে কোনো জাতীয় পতাকাও নেই৷ অনেকটা ব্যতিক্রমী এ গাড়িবহর দেখে অবাক হচ্ছেন সবাই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে। আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ভোট। নির্বাচনকালীন এ সময়ে কার্যত নির্বাচন কমিশনই সর্বেসর্বা। ক্ষমতাসীন দল হিসেবে সংসদে আওয়ামী লীগের তেমন কার্যকারিতা নেই।

রাষ্ট্রীয় প্রটোকল এবং জাতীয় পতাকাবাহী গাড়ি না থাকলেও প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে কোন সংশয় নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা। ছবি: ভিডিও থেকে নেয়া।

মূলত সেদিক থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন রাষ্ট্রীয় প্রটোকল নিচ্ছেন না। ব্যবহার করছেন না সরকারি গাড়ি। নির্বাচনী আচরণবিধি যাতে লঙ্ঘন না হয়, সে দিকটি বেশ ভালোভাবেই লক্ষ রাখছেন তিনি। এমনকি নেতাকর্মীদেরও নির্বাচনী আচরণবিধি মানার ওপর জোর দিচ্ছেন।

গতরাতে (বৃহস্পতিবার) টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী নিজ বাসভবনে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে বৈঠক করেন। সেখানে নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির ব্যাপক প্রচার-প্রচারণা চালাতে হবে। জনগণের দোরগোড়ায় গিয়ে সরকারের সাফল্যের কথা তুলে ধরতে হবে।

কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেদিকে লক্ষ রাখার ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কোনো অবস্থাতেই বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া যাবে না। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করা যাবে না।

দুদিনের সফর শেষে বিকেলেই (আজ শুক্রবার) সড়কপথে প্রধানমন্ত্রীর ঢাকা ফেরার কথা৷


একুশে সংবাদ/এসআর

Link copied!