AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মনোনয়ন ফরম নেননি রওশন-রাঙ্গা, বাড়ালো সময়


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৩৬ পিএম, ২৩ নভেম্বর, ২০২৩
মনোনয়ন ফরম নেননি রওশন-রাঙ্গা, বাড়ালো সময়

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নিচ্ছে জাতীয় পার্টি। গত ২০ নভেম্বর দলটি মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। আজ বৃহস্পতিবার শেষ দিন পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করেছে ১ হাজার ৭৩৭টি। তবে এখন পর্যন্ত দলটির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ ও দলে তার অন্যতম সহচর মসিউর রহমান রাঙ্গা মনোনয়ন ফরম নেননি।

এমন পরিস্থিতিতে দলটি মনোনয়ন ফরম বিতরণের সময় বাড়িয়েছে আরও একদিন। আগামীকাল (২৪ নভেম্বর) থেকে দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হচ্ছে। অন্যদিকে মনোনয়ন ফরম নেওয়ার সময়ও বাড়ানো হয়েছে ২৪ নভেম্বর পর্যন্ত।

এদিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের ৩০০টি সংসদীয় আসনে ১ হাজার ৭৩৭টি মনোনয়ন ফরম বিতরণ করেছে জাতীয় পার্টি (জাপা)। মনোনয়ন ফরম বিক্রির চতুর্থ দিন বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দলটি বিতরণ করেছে ২২৭টি ফরম। গত ২০ নভেম্বর দলটি মনোনয়ন ফরম বিক্রি শুরু করে।

প্রথম দিন ৫৫৭টি, ২১ নভেম্বর ৬২২টি ও ২২ নভেম্বর ৩৩১টি মনোনয়ন ফরম বিতরণ করে জাপা।

দলটির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেন, মনোনয়ন ফরম বিক্রির শেষ দিন ছিল আজ। তবে তা আরও একদিন অর্থাৎ আগামীকাল (২৪ নভেম্বর) পর্যন্ত বাড়ানো হয়েছে। এখন পর্যন্ত জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ মনোনয়ন ফরম নেননি।

জাপা নেতারা জানান, ২৪ নভেম্বর থেকে প্রতিদিন মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ২৪ নভেম্বর রংপুর ও রাজশাহী বিভাগ, ২৫ নভেম্বর খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ, ২৬ নভেম্বর ঢাকা, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে সাক্ষাৎকার।

বনানীতে দলটির চেয়ারম্যান জিএম কাদেরের কার্যালয় থেকে দেওয়া হচ্ছে ফরম। এবার দলটির মনোনয়ন চূড়ান্ত করার ক্ষমতাপ্রাপ্ত নেতাও জিএম কাদের।

এর আগে গত ১৮ নভেম্বর জিএম কাদের ও রওশন এরশাদ ইসিতে পৃথক পৃথকভাবে চিঠি দেন।


একুশে সংবাদ/জ.ন.প্র/জাহা

Link copied!