AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাপলা চত্বরে মহাসমাবেশ করতে জামায়াতের ভারপ্রাপ্ত আমিরের নির্দেশনা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:০৭ এএম, ২৮ অক্টোবর, ২০২৩
শাপলা চত্বরে মহাসমাবেশ করতে জামায়াতের ভারপ্রাপ্ত আমিরের নির্দেশনা

শনিবার (২৮ অক্টোবর) ঢাকার মতিঝিলের শাপলা চত্বরে মহাসমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে। ঘোষিত কর্মসূচি সফল করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী জামায়াতের ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান।

শুক্রবার (২৭ অক্টোবর) বিবৃতিতে দিয়ে মুজিবুর রহমান বলেন, শনিবার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোষিত মহাসমাবেশ সর্বাত্মকভাবে সফল করতে হবে এবং কেয়ারটেকার সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে হবে।

তিনি বলেন, অনির্বাচিত অবৈধ সরকার জগদ্দল পাথরের মতো জাতির ঘাড়ে চেপে বসেছে। এই সরকারের পতন ঘটানো ছাড়া জনগণের অধিকার প্রতিষ্ঠিত করা যাবে না। জামায়াতের মহাসমাবেশ বানচাল করার জন্য কোনো কোনো মহলের পক্ষ থেকে নানাভাবে গুজব ও মিথ্যা তথ্য ছড়িয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে।

তিনি বলেন, আমি দেশবাসীকে সরকারি-বেসরকারি মহলের কোনো প্রকার গুজবে কান না দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। কোনো মানুষকে ভয় না করে শুধু আল্লাহকে ভয় করে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে জামায়াত ঘোষিত মহাসমাবেশে দলে দলে যোগদান করে সর্বাত্মকভাবে সফল করে তোলার জন্য আমি সংগঠনের সব জনশক্তি এবং দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

আওয়ামী লীগ ও বিএনপি তাদের পছন্দের জায়গায় সমাবেশ করার অনুমতি পেলেও শাপলা চত্বরে সমাবেশের অনুমতি পায়নি বাংলাদেশ জামায়াতে ইসলামী। শুক্রবার রাতে জামায়াতকে সমাবেশের অনুমতি না দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার। তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপিকে ২০ শর্তে তাদের পছন্দের স্থানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।

জামায়াতে ইসলামীকে শাপলা চত্বরে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। তারা যদি সমাবেশ করার চেষ্টা করে আইনগত ব্যবস্থা নেবো।

একুশে সংবাদ/এএইচবি/এসআর

Link copied!