AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আ.লীগ জন্মগতভাবে এ রোগে আক্রান্ত: গয়েশ্বর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩৮ পিএম, ৯ সেপ্টেম্বর, ২০২৩
আ.লীগ জন্মগতভাবে এ রোগে আক্রান্ত: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আজ ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমেরিকার দূতাবাসে আশ্রয় চেয়েছেন। এটা আওয়ামী লীগের নতুন রোগ নয়, এটা তাদের জন্মগত রোগ। জন্মগতভাবে তারা এ রোগে আক্রান্ত।

 

শনিবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ মোনাজাত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যারা গণতন্ত্রে বিশ্বাস করে না, অন্যের সমালোচনা সহ্য করে না, যারা অন্যের অস্তিত্ব বিশ্বাস করে না, তাদের আচরণ এর চেয়ে বেশি ভালো আশা করা যায় না। আজ অ্যাটর্নি জেনারেল আশ্রয় চেয়েছেন। অনেকে তো দেশ থেকে পালিয়ে বিদেশে গিয়ে আশ্রয় নিয়েছেন। সুতরাং এর নিন্দা করেও লাভ নেই। তাদের (এ সরকারের) পতন ঘটাতে হবে, দেশে একটি গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করতে হবে। সেই লড়াইটাই এখন আমরা করছি।

 

তিনি বলেন, জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের পাশাপাশি মহিলা মন্ত্রণালয় গঠন করেছিলেন। যাতে নারীরা সমঅধিকার ভোগ করতে পারেন। নারীদের বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষ করে তোলেন। আজ দেখবেন বিভিন্ন সেক্টরে নারীরা কাজ করছেন। জিয়াউর রহমানের আমলেই দেশে প্রথম নারী পাইলট নিয়োগ দেওয়া হয়েছিল।

 

এ সময় আরও উপস্থিত ছিলেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ শতাধিক নেতাকর্মী।

 

একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!