AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেসিসি নির্বাচনে অংশগ্রহণ, বিএনপির ৮ নেতাকে শোকজ


কেসিসি নির্বাচনে অংশগ্রহণ, বিএনপির ৮ নেতাকে শোকজ

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশগ্রহণ করার কারণে ৮ নেতাকে শোকজ করেছে কেন্দ্রীয় বিএনপি।

 

বৃহস্পতিবার (১ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ শোকজের কথা জানানো হয়েছে।

 

শোকজপ্রাপ্ত বিএনপি নেতারা হলেন, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য শেখ সাজ্জাদ হোসেন তোতন, ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আশফাকুর রহমান কাঁকন, ২২ নম্বর ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. মাহবুব কায়সার, ২৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি মো. শমসের আলী মিন্টু. ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও সাবেক কাউন্সিলর আমানউল্লাহ আমান, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কাজী ফজলুল কবির টিটো, ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মুশফিকুস সালেহীন এবং সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর মহানগর বিএনপির সাবেক মহিলাবিষয়ক সম্পাদক মাজেদা খাতুন।

 

চিঠিতে বলা হয়েছে, বিগত ১৫ বছর ধরে সরকারের বিরুদ্ধে বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছে। বিএনপি নেত্রী দীর্ঘ প্রায় ৫ বছর ধরে কারাভোগ করছেন। সরকার বিএনপি নেতা-কর্মীদের হত্যা, নির্যাতন এবং প্রায় ৫০ লাখ নেতা-কর্মীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এমতাবস্থায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এই সরকারের অধীনে কোনো প্রকার নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। অথচ আপনি দলের একজন সদস্য হয়ে ব্যক্তি স্বার্থ চিন্তা করে এই সিদ্ধান্ত উপেক্ষা করেছেন। সুতরাং কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না-তার কারণ দর্শিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব দলের কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার জন্য আপনাদে নির্দেশ দেওয়া হলো।

 

শোকজপ্রাপ্ত ২২ নম্বর ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী ও মহানগর বিএনপির সাবেক যুগ্মসম্পাদক মো. মাহবুব কায়সার বলেন, আমি দীর্ঘ দেড় বছর আগে বিএনপির দলীয় পদ থেকে পদত্যাগ করেছি। বর্তমানে বিএনপির সঙ্গে আমার কোনো সম্পৃক্তা নেই। ফলে এই শোকজ তার জন্য কোনোভাবেই প্রযোজ্য নয়। প্রায় এক ধরনের কথা বলেন, শোকজপ্রাপ্ত অন্য নেতারাও।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!