AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রধানমন্ত্রীর নির্দেশে গরীব-দুঃখী মানুষের পাশে আওয়ামী লীগ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:০৯ পিএম, ২৯ মার্চ, ২০২৩
প্রধানমন্ত্রীর নির্দেশে গরীব-দুঃখী মানুষের পাশে আওয়ামী লীগ

দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর নেতাকর্মীদের নিয়ে গরীব-দুঃখী অসহায় মানুষের মাঝে সহায়তা পৌঁছে দিচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে সংসদীয় আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশীরাও।

 

ইতিমধ্যে রাজধানী থেকে অনেকে ছুটছেন নিজ নিজ সংসদীয় এলাকায়। তাদের টার্গেট একটাই যেকোনো মূল্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার টিকেট পাওয়া। তবে বেশিরভাগ নেতাকর্মীরা ছুটছেন শেখ হাসিনার নির্দেশনা অক্ষরে অক্ষরে বাস্তবায়নে।

 

এইসব নেতারাপ বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যেকোনো সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। তাঁর নির্দেশনা দেশের প্রতিটি মানুষের কল্যানে, তাই আমাদেরও লক্ষ্য প্রত্যেকের নিজ নিজ এলাকার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গরীব-দুঃখী অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া।

জানা গেছে, দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নেতাকর্মীদের নিয়ে ইফতার পাটি না করে গরীবদের খাদ্য-সামগ্রী সহায়তা দিচ্ছে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন। বুধবার বিকালে নিজ এলাকা পাকুন্দিয়ায় এ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ তুলে দিয়েছেন তিনি। এ সময় একেএম দেলোয়ার হোসেন বলেন, আমি আওয়ামী পরিবারের সন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে এবং দেশের অব্যাহত উন্নয়ন, দারিদ্র, দুর্নীতি ও মাদকমুক্ত দেশ গঠনে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী দেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতেই আমি কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। আমি অবহেলিত পাকুন্দিয়া-কটিয়াদী উপজেলার সার্বিক উন্নয়ন এবং জনকল্যাণে নিবেদিত থাকব।

 

তিনি বলেন, এলাকায় শিল্প প্রতিষ্ঠান গড়ে বেকারত্ব দূরীকরণ, বিনোদনের জন্য পার্ক, দুর্নীতি ও মাদকমুক্ত এলাকা গঠনে প্রয়োজনীয় পদক্ষেপ নেব। প্রধানমন্ত্রীর নির্দেশনায় রজমানের প্রথম থেকেই ছিন্নমূল অসহায় এবং গরীব দুঃখী মানুষের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর। তিনি এবার কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

 

তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ যেন খাবারের কষ্ট না পায়, সেজন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের মানুষের পাশে দাঁড়িয়ে সর্বাত্মক ত্রাণ কার্যক্রম চালিয়ে যেতে হবে। আওয়ামী লীগ সভাপতির এই নির্দেশ প্রতিপালনে প্রতিটি কর্মীকে অসহায়দের পাশে থাকার আহ্বান জানান তিনি। নিজ এলাকা চাঁদপুরের রেলওয়ে কোর্ট স্টেশন ও বড় স্টেশন প্লাটফর্মে থাকা ভাসমানদের পাশে ইফতার বিতরন করেছেন চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব রেদওয়ান খাঁন বোরহান।

মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপরের হাইমচরে তিন শতাধিক পথচারি ও অসহায় মানুষের মাঝে ইফতার বিরতন করেন তিনি। পবিত্র রমজান উপলক্ষে গত ২৬ মার্চ বিকেলেও সারাদিনের দলীয় কর্মসূচি শেষে রাজধানীর বিভিন্ন এলাকায় অসহায়- দুস্থ মানুষের মাঝে ইফতার বিতরণ করেন যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারওয়ার। এদিন রাজধানীর বাস টার্মিনালে, রিকসা স্ট্যান্ডে নতুবা রেল স্টেশনের প্লাটফর্মে। দুস্থ গরীবদের হাতে হাতে তুলে দিচ্ছেন ইফতারের প্যাকেট তুলে দেন যুব মহিলা লীগের এই নেত্রী। দলীয় নেতাকর্মী ও গরীব-দু:খী ছিন্নমূল,এতিমদের নিয়ে ইফতার পাটি করলেও এবার প্রধানমন্ত্রীর নির্দেশনায় ইফতার অসহায় মানুষের মাঝে খাদ্য-সামগ্রী ও ইফতার পৌছে দিচ্ছেন ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি পুত্র মশিউর রহমান মোল্লা সজল।

 

ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সজল এবার ওই আসন থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী। একইসঙ্গে প্রতিদিন ওঠান বৈঠকে নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে বর্তমান সরকারের দৃশ্যমান উন্নয়নচিত্র তুলে ধরে নৌকায় ভোট চাইছেন। এরআগে পবিত্র মাহে রমজানের প্রথম দিনে এতিমদের সঙ্গে ইফতার করেছেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

 

শুক্রবার (২৪ মার্চ) নিজ নির্বাচনী এলাকা দিনাজপুরের বোচাগঞ্জে প্রায় সাতশ এতিমকে সঙ্গে নিয়ে ইফতার করেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী। বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এই ইফতার মাহফিলের আয়োজন করে। বিভিন্ন এতিমখানার প্রধানসহ এতিমরা। ইফতারের পূর্বে দেশ ও জাতির শান্তি কামনা করে মোনাজাত করা হয়। এর আগে নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যে দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আছেন, সেই দেশে এতিমদের এতিমের মতো থাকার কোনো অবকাশ থাকে না। কারণ শেখ হাসিনা মানবতার নেত্রী। তিনি এতিমদের মায়ের মমতা দিয়ে আগলে রেখেছেন। একইভাবে দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশে প্রতিটি সংসদীয় এলাকায় নিরবে গরীব-দু:খীদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী দিচ্ছে এমপি-মন্ত্রী ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য আওয়ামী লীগর মনোনয়ন প্রত্যাশীরা।

উল্লেখ্য, বৈশ্বিক সংকটে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে ইফতার আয়োজন না করে গরীব দুঃখী অসহায় মানুষের মাঝে সহায়তা পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে ইফতার মাহফিল-পার্টির বাজেটের অর্থ গরীব-দুস্থ-অসহায় ও সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

 

শনিবার (২৫ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। একইদিন রাজধানীতে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগ আয়োজিত এক অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নিয়েছেন কৃচ্ছ্রতা সাধন করবেন। এই বৈশ্বিক সংকটে গরিব মানুষের জন্য ইফতার ও খাদ্য সামগ্রী দলের পক্ষ থেকে তুলে দেবেন। ইফতার পার্টি করতে নেত্রী বারণ করেছেন। গণভবনেও কোনো ইফতার পার্টি হচ্ছে না।

 

তিনি বলেন, বড় বড় ইফতার পার্টির কোনো প্রয়োজন নেই। জিনিসপত্রের ঊর্ধ্বগতির কারণে যারা কষ্টে আছেন, আমরা তাদের পাশে দাঁড়াবো। তাদের কাছে ইফতার সামগ্রী পৌঁছাবো। দলীয়ভাবে টাকা খরচ করার কোনো প্রয়োজন নেই, এই টাকা গরিবের মাঝে বিতরণ করুন। এটা নেত্রীর নির্দেশ, আমি আপনাদের জানিয়ে রাখলাম।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/এসএপি

 

টাইমলাইন

  1. ০৭:০১ পিএম, ৬ এপ্রিল, ২০২৩ রোববার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু
  2. ০৫:৫৭ পিএম, ২ এপ্রিল, ২০২৩ ইশরাকের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে দক্ষিণ যুবলীগের সমাবেশ ও মিছিল
  3. ০৫:০১ পিএম, ৩১ মার্চ, ২০২৩ বিএনপি গণতন্ত্রের নামে নাশকতা সৃষ্টি করে
  4. ০৪:৩৭ পিএম, ৩১ মার্চ, ২০২৩ ‘জীবন নিয়ে খেললে মানুষ বিএনপিকে ছাড়বে না’
  5. ০৩:৩৩ পিএম, ৩১ মার্চ, ২০২৩ সংবাদটি সরিয়ে দিয়ে ষড়যন্ত্র প্রমাণ করেছে প্রথম আলো: হানিফ
  6. ০৬:০৯ পিএম, ২৯ মার্চ, ২০২৩ প্রধানমন্ত্রীর নির্দেশে গরীব-দুঃখী মানুষের পাশে আওয়ামী লীগ
  7. ০৯:৫৬ পিএম, ২৮ মার্চ, ২০২৩ সরকার পতনের ক্ষমতা বিএনপি-জামায়াতের নেই: হানিফ
  8. ০৪:৪১ পিএম, ২৭ মার্চ, ২০২৩ ইফতার পার্টির টাকা গরিবদের দেবে আওয়ামী লীগ
  9. ১১:২৪ এএম, ২৬ মার্চ, ২০২৩ পাকিস্তান যা বলে বিএনপিও তাই বলে: কাদের
  10. ০৪:৩৭ পিএম, ২৫ মার্চ, ২০২৩ বিএনপির রাজনৈতিক কবর রচিত হবে
  11. ০৭:৫৬ পিএম, ২৪ মার্চ, ২০২৩ কালো রাত্রি নিহতদের স্বরণে আলোচনা
Link copied!