ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

সৎ পুলিশদের বাধ্যতামূলক অবসরে পাঠাচ্ছে সরকার:-ডাকসুর সাবেক ভিপি নুর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:১১ পিএম, ২৪ নভেম্বর, ২০২২
সৎ পুলিশদের বাধ্যতামূলক অবসরে পাঠাচ্ছে সরকার:-ডাকসুর সাবেক ভিপি নুর

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে সৎ পুলিশদের বাধ্যতামূলক অবসরে পাঠাচ্ছে। অথচ বিরোধী দলের নেতাদের যারা গুলি করে মারছে, তাদের কোনো বিচার করছে না। ক্ষমতার পরিবর্তন হলে তাদের পরিপূর্ণ সম্মান ও সুবিধা দিয়ে চাকরি ফিরিয়ে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

 

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে ‘বাংলাদেশের অর্থনৈতিক সংকট উত্তরণে জনগণের সরকার’ শীর্ষক এই আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

 

নুরুল হক নুর বলেন, সরকার পাচারকারীদের কোনো বিচার করছে না। কারা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ায় সরকার জানে, কিন্তু সরকার তাদের বিচার করছে না।

 

বিডিআর প্রসঙ্গ টেনে ডাকসুর সাবেক ভিপি বলেন, এই সরকার ভয়ে আছে, ক্ষমতা হারালে তাদের কী পরিণতি হয়। কারণ তারা বিডিআর বিদ্রোহের নামে সেনাবাহিনীর চৌকস অফিসারদের হত্যা করেছে, ২০১৩ সালে আলেম-উলামাদের ওপর গণহত্যা চালিয়েছে। আমরা কোনো প্রতিশোধ নেবো না, আইন অনুযায়ী দোষীদের বিচারের আওতায় আনা হবে।

 

দেশের বিচারব্যবস্থার প্রতি মানুষের অনাস্থা তৈরি হচ্ছে মন্তব্য করে নুর বলেন, যে দেশে প্রধান বিচারপতিকে জোর করে বন্দুক ঠেকিয়ে বাইরে পাঠিয়ে দেওয়া হয় সে দেশের বিচারব্যবস্থা কী রকম হয়, তা তো দেখতেই পাচ্ছি আমরা। সরকার সব প্রতিষ্ঠানে দলকানা, অযোগ্য সব লোক নিয়োগ দিয়ে প্রতিষ্ঠানগুলো ধ্বংস করেছে।

 

এসময় উপস্থিত ছিলেন, SCBA সংবিধান সংরক্ষণ কমিটির সভাপতি অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, এবিএম রফিকুল ইসলাম রাজা, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মোহসীন রশীদ, অ্যাডভোকেট এ বি এম ওয়ালিউর রহমান খানসহ অনেকে।

 

একুশে সংবাদ/আর/ এসএস