ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

সংঘর্ষে ছাত্র অধিকারকেই দুষলো পুলিশ, আটক ১৫


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৩৭ পিএম, ৭ অক্টোবর, ২০২২
সংঘর্ষে ছাত্র অধিকারকেই দুষলো পুলিশ, আটক ১৫

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে আয়োজিত এক স্মরণসভায় ছাত্রলীগের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে।

 

এতে ছাত্র অধিকার পরিষদের ১০ নেতাকর্মী ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং ১৫ নেতাকর্মীকে আটকের অভিযোগ উঠেছে।

 

শুক্রবার (৭ অক্টোবর) আবরার ফাহাদ স্মৃতি সংসদের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত হওয়া ওই স্মরণসভাতে অধিকার পরিষদের নেতাকর্মীরাও।

 

যার ফলে ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই স্মরণ সভাতে হামলা চালালে তা পণ্ড হয়ে যায়, বলে ছাত্র অধিকার পরিষদদের নেতাকর্মীদের অভিযোগ।

 

হামলায় আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে ছাত্রলীগের নেতা-কর্মীরা চড়াও হন, বলে জানা যায়। পরে এক পর্যায়ে পুলিশ এসে ছাত্র অধিকারের প্রায় ১০ জনকে গাড়িতে করে থানায় নিয়ে যায়।

 

হামলায় আহতরা হলেন- ছাত্র অধিকার পরিষদের হাসিব, আকরাম, জাহিদ, হাসান, মামুন, কাউসার, শাকিল, মিজান, রাকিব, রাসেল, তরিকুল, ইউসুফ, বিন ইয়ামিন। এছাড়া মো. কবির হোসেন নামে এক রিকশাচালকও আহত হয়েছেন। অপরদিকে এ ঘটনায় ছাত্রলীগেরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে সংগঠনের নেতারা অভিযোগ করেছেন।

 

ঢামেকের একটি সূত্র জানায়, সেখানে জরুরি বিভাগে চিকিৎসা নিতে যাওয়া ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপরেও হামলার ঘটনা ঘটেছে। এক পর্যায়ে পুলিশ এসে ছাত্র অধিকারের প্রায় ১০ জনকে হাসপাতাল থেকে নিরাপদে বের করে গাড়িতে করে থানায় নিয়ে যায়।

 

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ওসি (অপারেশন) নুর মোহাম্মাদ বলেন, বেশ কয়েকজন নেতা-কর্মীদের আটক করা হয়েছে। তবে কতজনকে আটক করা হয়েছে তা জানাননি তিনি।

 

কেন ছাত্র পরিষদের নেতা-কর্মীদের আটক করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, যারা বিশৃঙ্খলা করছে বা যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের আমরা আটক করেছি।

 

একুশে সংবাদ/এসএপি