AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩২ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৪৪ পিএম, ৪ মে, ২০২৪
৩২ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক

গাজীপুরে জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর লাইনচ্যুত সব বগি উদ্ধার করা হয়েছে। এতে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার (৪ মে) সাড়ে ৬টার দিকে ওই রুটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়। জয়দেবপুর রেলওয়ে স্টেশনে ইন্সপেক্টর সেফাতুর এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার বিকেলে জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় এসে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন। রাত সাড়ে ১১টা থেকে লাইন থেকে বগি সরানোর কাজ শুরু হয়। এর আগে বিকেল ৪টা থেকে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে বগির সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়। দুর্ঘটনা কবলিত ট্রেনগুলোকে লাইন থেকে সরিয়ে নেয়া ও লাইনটি দ্রুত সচ্ছল করতে খুব জোরে সোরে কাজ চলে। ট্রেন দুর্ঘটনার সাড়ে ৩১ ঘণ্টা পর লাইনচ্যুত সব বগি একে একে উদ্ধার করা হয়েছে। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সচল হয়েছ

এর আগে শুক্রবার (৩ মে) রাত সাড়ে ১১টা থেকে ঢাকা-জয়দেবপুর রেল সড়কের গাজীপুরের ছোট দেওড়া কাজী বাড়ি এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনার ১২ ঘণ্টা পর রেললাইন থেকে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বগিগুলো সরানো কাজ শুরু হয়। তবে বিকেলেই জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় এসে পৌঁছায় উদ্ধারকারী রিলিফ ট্রেন।

প্রসঙ্গে, শুক্রবার বেলা ১১টার দিকে জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় তেলবাহী ও যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনায় প্রায় ২ ঘণ্টা ময়মনসিংহ ও উত্তরাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে ওই ডাবল লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। প্রায় দুঘণ্টা পর দুপুর ১২টার দিকে ডাবল লাইনের ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।

দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে সিরাজগঞ্জ এক্সপ্রেস জয়দেবপুর স্টেশন হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এর কিছু সময় পর একইভাবে একতা এক্সপ্রেস ঢাকা থেকে জয়দেবপুর স্টেশন হয়ে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে গেছে। এরপর এক লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

Link copied!