AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:০০ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওয়ার্ল্ড ব্যাংক (কৃষি নিয়ে) তালিকা নিয়ে আসছিলো, সব বন্ধ করে দিতে হবে। কৃষিতে ভর্তুকি দেওয়া যাবে না এমন শর্তও ছিলো। কিন্তু আমি বলেছি, আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে গণভবনে কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান থেকে শুরু করে খালেদা জিয়া যে অত্যাচার করেছে তাদের দ্বারা সকলেই নির্যাতিত। কৃষকদের হত্যা করেছে, ওরা মানুষের ওপর যে অত্যাচার করেছে তাই তাদের বিরুদ্ধে মামলা। তারা মানুষ হত্যা করেছে আগুন দিয়ে, যারা এগুলো করবে তাদের বিরুদ্ধে মামলা হবে না? তাও আমরা প্রতিশোধপরায়ণ না। আমরা প্রতিশোধ নিতে ব্যস্ত থাকিনি, আমরা দেশের উন্নয়ন নিয়ে কাজ করেছি। এই মামলা গুলো দ্রুত শেষ করে শাস্তি দিয়ে দেয়া উচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কৃষি বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি, তাই এটাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে সরকার। কৃষকরা যেন বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।  সমবায়ের মাধ্যমে কৃষির যান্ত্রিকিকরণ করতে হবে। তাহলে সবাই লাভবান হবে।

 

একুশে সংবাদ/চ্যা.২/সা.আ

Link copied!