AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:০৪ পিএম, ৩১ মার্চ, ২০২৪
খালেদা জিয়া এভারকেয়ারের সিসিইউতে

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়েছে। সেখানে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) তাকে ভর্তি করা হয়। সিসিইউতে রেখেই তার পরীক্ষা-নীরিক্ষা ও চিকিৎসা করানোর সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রোববার (৩১ মার্চ) ভোররাত ৩টার দিকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

হাসপাতালের একাধিক সূত্র জানায়, হাসপাতালে পৌঁছানোর পর খালেদা জিয়াকে সরাসরি সিসিইউতে নেয়া হয়েছে। তার পুরোনো রোগ লিভার সিরোসিস জটিলতা বেড়ে যাওয়ায় তাকে সিসিইউতে রেখেই চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে গত ২৭ মার্চ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরীক্ষা-নিরিক্ষীর জন্য সেদিন রাতেই হাসপাতালে নেয়ার কথা ছিল খালেদা জিয়াকে। কিন্তু, সেদিন রাত ১২টার দিকে তার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, ম্যাডাম দুপুরের দিকে অসুস্থতা বোধ করেন। এরপর চিকিৎসকরা তার বেশকিছু পরীক্ষা-নীরিক্ষা করান। রাতে তিনি কিছুটা সুস্থবোধ করায় হাসপাতাল না নিয়ে বাসায় চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তবে, প্রয়োজন হলে যেকোনো সময় খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হতে পারে বলেও জানিয়েছিলেন ডা. জাহিদ।

এরপর খালেদা জিয়ার অসুস্থতার খবরে রাত ১১টার পর ডা. এ জেড এম জাহিদের নেতৃত্বে তার বাসায় যান মেডিকেল বোর্ডের সদস্যরা। প্রায় তিন ঘণ্টা বিএনপি চেয়ারপার্সনের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন তারা। এরপরই বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত হয়।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!