AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্যক্তিগত গাড়ি চালকদের একটি সংঘবদ্ধ অপহরণ চক্রের প্রমাণ পেয়েছে ডিবি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৪৭ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
ব্যক্তিগত গাড়ি চালকদের একটি সংঘবদ্ধ অপহরণ চক্রের প্রমাণ পেয়েছে ডিবি

ব্যক্তিগত গাড়ি চালকদের মধ্যে একটি অপহরণ চক্রের সঙ্গে জড়িয়ে পড়ার প্রমাণ পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। উত্তরার আলোচিত হাসিবুর রহমান হিমেল অপহরণের ঘটনা তদন্ত করতে গিয়ে এমন ভয়াবহ তথ্য পায় গোয়েন্দারা। ভারতের মেঘালয়ে নিয়ে নির্যাতন করা হয় হাসিবকে। এর সঙ্গে প্রতিবেশী দেশের কেউ জড়িত আছে কিনা সে বিষয়টিও তদ্ন্ত করা হচ্ছে।

গত ২৬ ডিসেম্বর কৌশলে হাসিবকে ময়মনসিংহ নিয়ে যায় তার বাসারই ব্যক্তিগত গাড়ি চালক ছামিদুল। ডিবি বলছে, বড়লোক হওয়ার নেশায় ছামিদুল এমন কাজ করলেও চালকদের একটি সংঘবদ্ধ অপহরণ চক্রের প্রমাণ পেয়েছে তারা।

অপহরণের এক মাস পরে গত ২৪ জানুয়ারি উদ্ধার করা হয় হিমেলকে। র‍্যাব ও ডিবির হাতে গ্রেপ্তার হয় চালক ছামিদুসহ আরও নয়জন। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পরিকল্পনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ময়মনসিংহ ধোবাউড়া উপজেলার ইউপি চেয়ারম্যান মামুনসহ আরও দুজনকে গ্রেপ্তার করেছে ডিবি।

মিন্টো রোডে ডিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ আরও জানান, অপহরণের পর হাসিবকে ময়মনসিংহ হয়ে নিয়ে যাওয়া হয় মেঘালয়ে। তাই ঘটনার সঙ্গে ভারতীয় কেউ জড়িত ছিলো কিনা সে বিষয়েও তদন্ত করা হচ্ছে। অপহৃতকে উদ্ধারে মেঘালয় পুলিশ সহযোগিতা করেছে বলেও জানিয়েছেন তিনি।

এসময় ব্যক্তিগত গাড়ির চালক নির্বাচনে সবাইকে আরও সতর্ক হওয়ার অনুরোধও জানানো করেন ডিবিপ্রধান।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!